ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:১৪:৩৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

মৃত্যুদণ্ডের বিধান রেখে অচিরেই সহিংসতা বন্ধের আইন

| ২৫ মাঘ ১৪২১ | Saturday, February 7, 2015

সুরঞ্জিত সেনগুপ্ত

ঢাকা: চলমান রাজনৈতিক সহিংসতা দমনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে কঠোর আইন আসছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘বঙ্গবন্ধু একাডেমি’ আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, ‘দেশের শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকার বদ্ধপরিকর। সহিংসতা বন্ধে অবিলম্বে কঠোর আইন আসছে, যাতে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন পর্যন্ত সাজা থাকবে। আইনটি নিয়ে পর্যালোচনা চলছে। অচিরেই এর বাস্তবায়ন হবে’।

তিনি বলেন, ‘বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া পরীক্ষার সময় হরতাল দিয়ে ছাত্র সমাজকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছেন। তিনি ছাত্র সমাজের কাছে ঘৃণিত হয়েছেন।

প্রবীণ এই সংসদ সদস্য বলেন, ‘তিনি (খালেদা) সন্ত্রাসে জয়ী হয়ে রাজনীতিতে চিরতরে পরাজিত হয়েছেন। যদি সন্ত্রাস ও সহিংসতার দায় স্বীকার করেন, তবে তার সঙ্গে আলোচনা হতে পারে। এর আগে নয়।’

সংগঠনের সহ-সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের মহানগর কমিটি নেতা হারুন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, সদস্য সচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

সূত্র-বাংলামেইল২৪ডটকম