ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৫৭:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মুমিনুলের শতকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

| ১৮ মাঘ ১৪২৪ | Wednesday, January 31, 2018

 

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনা করেছিল বাংলাদেশ। রীতিমতো ওয়ানডে স্টাইলে ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। ১০০ রানের কোটাও খুব দ্রুত স্পর্শ করেছিল টাইগাররা। তবে অর্ধশতক করেই সাজঘরের পথে হেঁটেছেন তামিম। ৪০ রান করে আউট হয়েছেন আরেক ওপেনার ইমরুল কায়েসও। তবে দুর্দান্ত ব্যাটিং করে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যাচ্ছেন মুমিনুল হক। পূর্ণ করেছেন টেস্ট ক্যারিয়ারের পঞ্চম শতক। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর : ২৪২/২। ১০২ রান করে অপরাজিত আছেন মুমিনুল। ৪৪ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহিম।

উদ্বোধনী জুটিতে তামিম ও ইমরুল জমা করেছিলেন ৭২ রান। গড়ে দিয়েছিলেন শক্ত ভীত। এই ৭২ রানের ৫২ রানই এসেছে তামিমের ব্যাট থেকে। ১৬তম ওভারে দিলরুয়ান পেরেরার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছিলেন তামিম। দ্বিতীয় উইকেটে মুমিনুল হকের সঙ্গে জুটি বেঁধে ইমরুল যোগ করেছিলেন আরো ৪৮ রান। ২৮তম ওভারে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরার আগে ইমরুল করেছেন ৪০ রান।

চট্টগ্রামের স্পিন-সহায়ক পিচে মাত্র এক পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ।  দলের একমাত্র পেসার হিসেবে আছেন মুস্তাফিজুর রহমান। সাকিব আল হাসান ইনজুরির কবলে পড়ায় দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে, ধনঞ্জয় ডি সিলভা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, রোসেন সিলভা, দিলরুয়ান পেরেরা, থিসারা পেরেরা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমল, লক্ষন সান্দাকান ও লাহিরু কুমারা।