ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:১৫:১১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মিয়ানমারের ইয়াঙ্গুনে এলিভেটেড এক্সপ্রেস রোড নির্মিত হবে

| ২১ মাঘ ১৪২৪ | Saturday, February 3, 2018

ইয়াঙ্গুন : মিয়ানমারের ইয়াঙ্গুনে ডিসেম্বর মাসে প্রথম এলিভেটেড এক্সেপ্রেস রোড নির্মিত হতে যাচ্ছে।
শনিবার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।
নির্মাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনার আওতায় ৪০ দশমিক ৫ কিলোমিটার দীর্ঘ এক্সপ্রেস রোডটি নির্মিত হতে যাচ্ছে।
এক্সপ্রেসওয়ে রোডটি ইয়াঙ্গুন ইনার রিং রোড ও আউটার রিং রোড হিসেবে ইয়াংগুন স্ট্রান্ড রোড ও ইয়াঙ্গুন-মান্দালাই মহাসড়ক দুটিকে সংযোগ করবে।
সড়কটি নির্মাণ সম্পন্ন হলে ইয়াঙ্গুনের কেন্দ্রস্থল থেকে ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাতে যাত্রীদের মাত্র ২০ মিনিট সময় লাগবে। আগে যেখানে কয়েক ঘন্টা সময় লাগত।
প্রকল্পটি সম্পন্ন হলে এই সড়কটি হান্তারওয়াদি আর্ন্তর্জাতিক বিমানবন্দর, ইয়াঙ্গুন-মান্দালয় মহাসড়ক প্রকল্প ও থাইলাওয়া স্পেশাল ইকোনোমিক জোন (এসইজেট)’র সঙ্গেও সংযুক্ত হবে।