ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৩৩:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

মিরপুরের ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শেষ

| ২৪ ভাদ্র ১৪২৪ | Friday, September 8, 2017

Image result for মিরপুরে ‘জঙ্গি আস্তানায় অভিযান শেষ

রাজধানীর মিরপুরে দারুস সালামের ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শেষ হয়েছে। আজ শুক্রবার ‘কমলপ্রভা’ নামের ওই ভবনের সামনে করা এক সংবাদ সম্মেলনে অভিযানের সমাপ্তির আনুষ্ঠানিক ঘোষণা দেন র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

সংবাদ সম্মেলনে মুফতি জানান, ওই বাড়ি থেকে ১৭টি বোমা, ২০টি ক্যামিকেল বোমা, ৩০টি হ্যান্ড গ্রেনেড, তিন কেজি সালফার, এক কন্টেইনার এসিড, ১০ কেজি গান পাউডার ও দেশীয় অস্ত্র ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

মুফতি বলেন, ‘ওই বাড়িতে ৩০টি ফ্রিজ পাওয়া যায়। বিস্ফোরক থাকতে পারে বিধায় খুব সাবধানে এগুলো খোলা হয়েছে। দুটি ফ্রিজের সঙ্গে শক্তিশালী বোমার কানেকশন দেওয়া ছিল।’

মুফতি আরো বলেন, ‘বিস্ফোরণে চারতলা ও পাঁচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ফ্ল্যাটগুলো র‍্যাবের হেফাজতে আছে।’ তিনি আরো জানান, ভবনটি বসবাসের উপযোগী কি না, তা বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখবে।’

গত বুধবার ওই বাড়ির একটি কক্ষ থেকে সাতটি কঙ্কাল উদ্ধার করা হয়। র‍্যাব জানায়, নিহতদের মধ্যে আছে ‘জঙ্গি’ আবদুল্লাহ, তাঁর দুই স্ত্রী ও দুই সন্তান।

অন্য দুজনের ব্যাপারে জানতে চাইলে মুফতি জানান, ওই দুজনের পরিচয় পাওয়া যায়নি।

গত সোমবার দিবাগত রাত থেকে ওই বাড়িটি ঘিরে রাখে র‍্যাব। গত মঙ্গলবার দিনভর আবদুল্লাহকে আত্মসমর্পণের জন্য আহ্বান করা হয়। দুপুরে আবদুল্লাহ বোন মেহেরুন্নেসা বেরিয়ে এসে র‍্যাবের কাছে আত্মসমর্পণ করেন। একই দিন ওই ভবনের ২৩টি ফ্ল্যাট থেকে ৬৫ বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়।

মঙ্গলবার সন্ধ্যায় নির্দিষ্ট সময় দিলেও আবদুল্লাহ আত্মসমর্পণ করেননি বলে জানায় র‍্যাব। রাতে বিস্ফোরণের শব্দ শুরু হয়। র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, আত্মসমর্পণ না করে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটিয়েছে আবদুল্লাহ। ওই ঘটনায় র‍্যাবের চারসদস্য আহত হন।