ঢাকা, এপ্রিল ১৬, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৫১:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মাদক নিয়ন্ত্রণে জনসচেতনতাও বাড়াতে হবে : আইনমন্ত্রী

| ১ অগ্রহায়ন ১৪২৪ | Wednesday, November 15, 2017

ঢাকা : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, শুধুমাত্র আইন দিয়ে মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়। এজন্য আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি জনসচেতনতাও বাড়াতে হবে।
তিনি আজ বুধবার রাজধানীর বারিধারায় বেসরকারি প্রতিষ্ঠান- প্রত্যয় মেডিকেল ক্লিনিক লিমিটেডের উদ্যোগে আয়োজিত ‘মাদক প্রতিরোধ’ বিষয়ক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
‘কর্ম ব্যস্ততার কারণে আমরা অনেক সময় ছেলে-মেয়েদের প্রতি ঠিকমত নজর দিতে পারিনা’ উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, এ কারণে অনেক ছেলে-মেয়ে মাদকাসক্ত হয়। তারা প্রথমে খেলার ছলে মাদক সেবন শুরু করলেও পরে নেশাগ্রস্ত হয়ে পড়ে। ছেলে-মেয়েদের জন্য আমাদেরকে সময় দিতে হবে। পরিবারের মধ্যে সচেতনতা বাড়াতে হবে। যাতে ছেলে-মেয়েরা কোন ভাবেই মাদকের দিকে ধাবিত হতে না পারে।
আনিসুল হক বলেন, পরিবার, সমাজ, সরকার, দেশ-সকলে একসাথে মাদকের বিরুদ্ধে লড়াই শুরু করলে নিশ্চয়ই এ দেশ থেকে মাদক বিতাড়িত হবে।
প্রধান বিচারপতি নিয়োগ সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, এটি রাষ্ট্রপতির এখতিয়ার। তাই এ বিষয়ে তিনি কিছু বলবেন না। আপিল বিভাগে বিচারপতি নিয়োগের বিষয়ে তিনি বলেন, ‘এটিও রাষ্ট্রপতির দায়িত্ব’। তবে তিনি মনে করেন, প্রধান বিচারপতি নিয়োগের পরপরই আপীল বিভাগে বিচারপতির যে স্বল্পতা রয়েছে তা পূরণ করা হবে।
প্রত্যয় মেডিকেল ক্লিনিক লিমিটেডের চেয়ারম্যান নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা বক্তৃতা করেন।