ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:০০:৪৮

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যার প্রতিবাদে হরতালের ডাক

| ১৩ ভাদ্র ১৪২১ | Thursday, August 28, 2014

ফারুকী হত্যার প্রতিবাদে চট্টগ্রামে হরতালের ডাক
মাওলানা নূরুল ইসলাম ফারুকীকে হত্যার প্রতিবাদে আগামী রোববার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়েছে। এ ছাড়া বৃহস্পতিবার বৃহত্তর চট্টগ্রামে হরতাল ডাকা হয়েছে।

বুধবার রাত ১২টার দিকে এ হরতালের ডাক দেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও বাংলাদেশ আহলে সুন্নত ওয়াল জামাতের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী।

এদিকে মাওলানা ফারুকীকে হত্যার প্রতিবাদে সারাদেশে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রামের বিবির বাজার, কক্সবাজার, গোপালগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী, বগুড়া, সিলেট ও রংপুরে তাৎক্ষণিকভাবে মিছিল ও সমাবেশ হয়েছে। এ সময় বেশকিছু এলাকায় উত্তেজিত সমর্থকরা গাড়ি ভাঙচুর করে।

এ ছাড়া রাজধানীর মোহাম্মদপুর, উত্তরা, ফার্মগেট, মতিঝিল ও মিরপুরে মিছিল ও কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।

অন্যদিকে মাওলানা ফারুকীকে গলা কেটে হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে ইসলামী ফ্রন্ট বাংলাদেশ। এ সময় বলা হয় আগামী ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের খুঁজে বের করতে না পারলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।

সারাদেশে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।