ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:৫৭:২৩

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

মন্দিরে হামলায় কেন ব্যবস্থা নয় জানতে চেয়ে রুল জারি

| ৯ বৈশাখ ১৪২২ | Wednesday, April 22, 2015

Gazipur-20-April-1

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন এলাকার বনগ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে, মন্দিরে হামলা এবং লুটপাটের ঘটনায় জড়িতের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে মঙ্গলবার এ আদেশ দেন।

আগামী দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলেছেন আদালত। আগামী ৬ মে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে আদালতে এ প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

মন্দিরের প্রতিমা ভাঙচুর লুটপাট শিরোনামে প্রকাশিত কয়েকটি জাতীয় দৈনিকের প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনা হলে আদালত এ আদেশ দেন।

বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টের আইনজীবী রবীন্দ্র ঘোষ।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বলা হয়, রোববার ১৯ এপ্রিল রাতে গাজীপুরের বনগ্রাম এলাকায় বনগ্রাম শ্রীশ্রী সুধন্য কৃপাময়ী কালীমন্দির এবং আশপাশের কয়েকটি বাড়িতে এ হামলা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় অন্তত সাতজন আহত হয়েছেন।

বাংলামেইল২৪ডটকম/ এআই/ ইউএস