ঢাকা, এপ্রিল ১৬, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৪২:৩৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভিয়েতনামে বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে ১৯ হয়েছে

| ৭ শ্রাবণ ১৪২৫ | Sunday, July 22, 2018

হ্যানয়: ভিয়েতনামে আকস্মিক বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। রোববার সরকারি সূত্রে এ কথা জানা গেছে। খবর এএফপি’র।

বন্যার কারণে দুর্গত এলাকার বাসিন্দারা উঁচু জায়গায় আশ্রয়ের চেষ্টা চালাচ্ছে।
ক্রান্তীয় অঞ্চলের দেশ ভিয়েতনামে প্রতি বছরই ঝড় ও বন্যা আঘাত হানে এবং অসংখ্য প্রাণহানি ঘটে। খবর এএফপি’র।
এদিকে লঘুচাপে পরিণত হওয়া ঘূর্ণিঝড় সন থিন বুধবার ভিয়েতনামে আঘাত হানে। এটি দেশটিতে চলতি বছরে আঘাত হানা তৃতীয় গ্রীস্মমন্ডলীয় ঝড়।
দুর্যোগ বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী ঝড়ে ১৯ জনের প্রাণহানি হয়েছে এবং ১৩ জন নিখোঁজ রয়েছে।
ভারী বর্ষণের কারণে রাজধানী হ্যানয়সহ শহর ও শহরের বাইরে বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটেছে। আগামী কয়েকদিনও এ অবস্থা চলবে বলে সতর্ক করা হয়েছে।
রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ভিএন এক্সপ্রেস জানায়, রাজধানীর কাছে চুয়ং মাই জেলার বাসিন্দাদের বন্যা থেকে রক্ষা পেতে বাড়িঘর ছেড়ে উঁচু স্থানে আশ্রয় নেয়ার কথা বলা হয়েছে।
আকস্মিক বন্যায় ১৫ হাজারেরও বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত ও প্রায় ১ লাখ ১০ হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট হয়েছে। বন্যার পানিতে অনেক সড়ক ডুবে গেছে।