ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:১৩:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ভারত-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চিরদিন অটুট থাকবে : হর্ষ বর্ধন শ্রিংলা

| ২১ আশ্বিন ১৪২৫ | Saturday, October 6, 2018

চাঁদপুর : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পকের্র যে বীজ বপন করেছিলেন তা চিরদিন অটুট থাকবে।
তিনি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ও ভারতীয় সৈন্যরা একসাথে যুদ্ধ করেছিল এবং স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিলো। আর ওই সময়টাই ছিলো ভারতীয়দের জন্য মহান গর্বের মুহূর্ত।
শ্রিংলা আজ দুপুরে চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবা ডিগ্রি কলেজের নবনির্মিত মহাত্মা গান্ধী ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান।
অনুষ্ঠানে চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারীসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ভারতীয় হাইকমিশনার বলেন, বর্তমান সরকারের সময়ে ভারত ও বাংলাদেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে আগামীতে এই সম্পর্ক আরো দৃঢ় হবে। এছাড়াও এই ভবনের কারণে এখানে আরো শিক্ষার্থীরা ভর্তি হতে উৎসাহিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, গত বছরের অক্টোবর মাসে ভারত সরকারের ১ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে এই মৈত্রী বন্ধনের স্বারক মহাত্মা গান্ধীর ভবনের ভিত্তি পলক উন্মোচন করা হয়।