ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:১০:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভারত-পাকিস্তান যুদ্ধে প্রতিবারই জিতেছে ভারতঃ মোদি

| ১৩ ফাল্গুন ১৪২৫ | Monday, February 25, 2019

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বলেছিলাম যে, এর আগে ভারত ও পাকিস্তানের মধ্যে অনেকবার যুদ্ধ হয়েছে। প্রতিবার জিতেছে ভারত। পাকিস্তান যুদ্ধ করে একবারও কিছু পায়নি। বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার ভারতের রাজস্থানের টঙ্ক শহরে এক সমাবেশে এসব কথা বলেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘এনডিটিভি’ ও ‘আনন্দবাজার’।

নরেন্দ্র মোদি বলেন, ইমরান খান নির্বাচনে জিতে ক্ষমতায় আসার পর আমি ফোন করে তাকে অভিনন্দন জানাই। পাশাপাশি সন্ত্রাসের রাস্তা ছেড়ে শিক্ষা ও দারিদ্র্য দূর করতে একসঙ্গে কাজ করার আহ্বান জানাই। আমার সঙ্গে সহমত পোষণ করেন তিনি।

তিনি বলেন, আমার কথার জবাবে তিনি (ইমরান) বলেন ‘মোদিজি আমি পাঠানের ছেলে। আমি সত্যি কথা বলি এবং সত্যি কাজ করি’। আজ সময় এসে গেছে যে কথাগুলো তিনি বলেন, সেগুলো রাখার। পারলে পুলওয়ামায় হামলাকারীদেরকে শাস্তি দিন।

ভারতের প্রধানমন্ত্রী কাশ্মীরিদের উদ্দেশে বলেন, আমাদের লড়াই কাশ্মীরের জন্য, কাশ্মীরিদের বিরুদ্ধে নয়। সন্ত্রাসের শিকার সবচেয়ে বেশি হয়েছে তারাই। তাদের পাশে আছে সারাদেশ। কাশ্মীরিদের ওপর হামলা কোনোভাবেই বরদাস্ত করা হবে না।

তিনি আরও বলেন, সন্ত্রাসের হাত থেকে কাশ্মীরিদের রক্ষা করতে সারাদেশের এক হওয়া দরকার। সন্ত্রাসের বিরুদ্ধে এই যুদ্ধে কাশ্মীরের প্রতিটি শিশু আমাদের সঙ্গে আছে। এসব শিশুকে রক্ষা করার দায়িত্ব প্রত্যেক ভারতবাসীর।

নরেন্দ্র মোদির এই বক্তব্য দেয়ার পর জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ টুইট করে তাকে ধন্যবাদ জানিয়ে লেখেন, ‘ধন্যবাদ, নরেন্দ্র মোদি সাহেব। আজ আপনি আমাদের হৃদয়ের কথা বলে দিয়েছেন।’