ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:৩২:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভারতে ‘চাাঁদাবাজির’ অভিযোগে জ্যেষ্ঠ সাংবাদিক গ্রেফতার

| ১৩ কার্তিক ১৪২৪ | Saturday, October 28, 2017

নয়াদিল্লি : ভারতের উত্তর প্রদেশে চাঁদাবাজির অভিযোগেএক জ্যেষ্ঠ সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ শুক্রবার এ কথা জানায়।
রাজধানী নয়াদিল্লির শহরতলীর গাজিয়াবাদ শহরের বাসা থেকে বিনোদ ভার্মা নামের এই সাংবাদিককে রাত সাড়ে ৩টায় গ্রেফতার করা হয়। উত্তর প্রদেশের পুলিশের মুখপাত্র রাহুল শ্রীবাস্তব বলেন, তার বিরুদ্ধে রায়পুরের পান্ড্রি থানায় দায়ের করা একটি চাঁদাবাজি মামলায় ছত্তিশগড় পুলিশ তাকে গ্রেফতার করেছে।
পুলিশ জানায় ভার্মাকে জিজ্ঞাসাবাদের জন্য ছত্রিশগড় থানা হেফাজতে নেয়া হয়েছে।
ভার্মা একজন ফ্রিলেন্স সাংবাদিক। তিনি বিবিসি হিন্দি ও হিন্দি ‘দৈনিক আমার উজালায়’ সাংবাদিকতা করেছেন।
গ্রেফতারের ব্যাপারে ভার্মা ও তার পরিবার এখনও কোনো মন্তব্য করেনি।
পত্র-পত্রিকার খবরে বলা হয়, ভার্মার বাড়ি থেকে ৫শ’ সিডি জব্দ করেছে পুলিশ।
পুলিশ কর্মকর্তারা জানান, ছত্তিশগড় ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-এর স্থানীয় মন্ত্রী রাজেশ কুমার প্রতারণার মাধ্যমে ভার্মা তার কাছ থেকে চাঁদাবাজির চেষ্টা করলে তিনি থানায় মামলা করেন ।
ভার্মা ভারতে এডিটরস্ গিল্ডের সদস্য। গত বছর ছত্তিশগড় রাজ্যে সাংবাদিকদের ভয়-ভীতি প্রদর্শনের মামলা পর্যবেক্ষণ করতে এডিটরস্ গিল্ড থেকে যে দলটি গিয়েছিল, ভার্মা সেই দলের একজন সদস্য ছিলেন।
তাদের প্রতিবেদনে বলা হয় যে, বাস্তারে সাংবাদিকরা নিরাপদ বোধ করেন না এবং ‘সেখানে কাজের ক্ষেত্রে ভীতি রয়েছে’।
সাংবাদিক ভার্মাকে গ্রেফতার করায় তার সহকর্মীরা নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।