ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:১০:০০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভারতে ২০০ মুসলমান হিন্দু ধর্মে ধর্মান্তর

| ২৫ অগ্রহায়ন ১৪২১ | Tuesday, December 9, 2014

IN RSS party

ভারতে দুই শতাধিক মুসলমানকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত করা হয়েছে। সোমবার আগ্রায় ‘ধর্ম জাগরণ সমবায় বিভাগ’ এ ধর্মান্তরকরণ অনুষ্ঠানের আয়োজন করে। এটি হিন্দু জাতীয়তাবাদী সংগঠন ‘রাষ্ট্রীয় সোয়ামসেবক সংঘ’(আরএসএস) এর শাখা সংগঠন। ‘পুরখন কি ঘর বাপসি’ শিরোনামের এ অনুষ্ঠানে ৫৭ টি মুসলিম পরিবারের ২০০ জনের বেশি সদস্যকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত করা হয়।

আরএসএস এর বিভাগীয় প্রধান রাজেশ্বর সিং বলেন, “মধুয়ানগর এলাকায় আয়োজিত অনুষ্ঠানে দুই শতাধিক মুসলিম হিন্দুধর্মে ধর্মান্তরিত হয়েছে।”

অনুষ্ঠানের আয়োজকরা জানান, “ধর্মান্তরিত নতুন হিন্দুদের খুব শিগগির নতুন নাম রাখা হবে।”

ক্রিস্টমাসের আগে আরো মুসলমানকে ধর্মান্তরিত করা হবে জানিয়ে রাজেশ্বর সিংহ বলেন, “এই ক্রিস্টমাসের মধ্যে আলীগরে আরো ৫০০০ মুসলমান ও খ্রিস্টানকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত করা হবে।”

তিনি জানান, “আলীগরের মহেশ্বরী কলেজে এ বিশাল ধর্মান্তরকরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে।” কেউ এটা বন্ধ করতে পারবে না বলেও চ্যালেঞ্জ ছুঁড়ে দেন সিংহ।

অনুষ্ঠানে পুরোহিতরা মন্ত্র পড়েন, আর ধর্মান্তরিত মুসলমানরা মূর্তির পা ধুয়ে দিয়ে হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়। এরপর তাদের কপালে সিন্দুর পড়িয়ে দেয়া হয় এবং প্রসাদ খেতে দেয়া হয়।

আনুষ্ঠানিকতা শেষে আরএসএস এবং বজ্রং দলের কর্মীর নতুন হিন্দুদের একটা মন্ত্র শিখিয়ে দেন এবং সারাদিন তা জপার নির্দেশনা দেয়। এরপর নতুনদের ভোটার হওয়ার এবং অন্যান্য সুবিধার জন্য একটি তালিকা করে সংগঠনগুলো।–টাইমস অব ইন্ডিয়া।