ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৫১:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভারতে এবার ১০০ খ্রিস্টান ধর্মান্তরিত

| ৭ পৌষ ১৪২১ | Sunday, December 21, 2014

নতুন বার্তা ডেস্ক

গুজরাট: এবার ১০০ খ্রিস্টানকে হিন্দুতে ধর্মান্তরিত করেছে বিশ্ব হিন্দু পরিষদ। শনিবার দক্ষিণ গুজরাটের বালসাদে এ ধর্মান্তরকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ব হিন্দু পরিষদ জানায়, “যাদেরকে ধর্মান্তরিত করা হয়েছে তারা পূর্বে হিন্দু ছিল।‘ঘর বাপসি’ অনুষ্ঠানের মাধ্যমে তাদের আবারো হিন্দু ধর্মে নিয়ে আসা হয়েছে।”

পরিষদটি জানায়, তারা কাউকে জোর করে নয়, যারা ধর্মান্তরিত হয়েছে তারা স্বেচ্ছায় হয়েছে।

বালসাদ হিন্দু পরিষদ সভাপতি অজিত সোলানকি বলেন, “জোর করে কাউকে ধর্মান্তিরত করা হয়েছে এমন কোন অভিযোগ আমরা পাইনি। তারা যেকোনো ধর্মের ব্যাপারে স্বাধীন।”

ধর্মান্তর অনুষ্ঠানে অংশগ্রহণকারি সবাইকে একটি করে ‘ভগবত গীতা’ প্রদান করা হয়। অনুষ্ঠানে ৩০০০ লোক জড়ো ছিল বলে জানা গেছে।

এর আগে আগ্রায় ৫৭ জন মুসলমানকে ধর্মান্তরিত করার পর থেকেই দেশটিতে এ নিয়ে নিন্দা ও সমালোচনার ঝড় উঠে।–এনডিটিভি।