ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:৩৪:২০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভারতকে যে বার্তা দিলেন ওয়াসিম আকরাম

| ১৬ ফাল্গুন ১৪২৫ | Thursday, February 28, 2019

 

এ যেন এক যুদ্ধ-যুদ্ধ অবস্থা! সত্যিকার অর্থে যুদ্ধাবস্থা শুধু নয়, ছোট পর্যায়ে রীতিমতো লড়াই শুরু হয়ে গেছে চিরবৈরী দুই দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে। পাকিস্তানি আকাশসীমা অতিক্রম করে সে দেশের অভ্যন্তরে বোমা বর্ষণ করেছে ভারতীয় বিমানবাহিনী। পাকিস্তানও পাল্টা জবাব দিয়েছে। উদ্বেগজনক পরিস্থিতিতে বিবদমান কাশ্মীরের গ্রামগুলো ছেড়ে পালিয়েছে হাজার হাজার মানুষ। এমন পরিস্থিতিতে যার যার প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দুই দেশের সেলিব্রেটি ও ক্রিকেটের তারকারা। এবার সেই মিছিলে শামিল হলেন পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম। ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা এই পেসার এক টুইট বার্তায় পাকিস্তানকে শত্রু না ভাবার আহ্বান জানিয়েছেন ভারতকে।

ঘটনার সূত্রপাত গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় এক আত্মঘাতী হামলাকে কেন্দ্র করে। হামলায় ভারতের ৪৪ জন্য আধা-সামরিক সৈন্য নিহত হলে পাকিস্তানকে অভিযুক্ত করে ভারতীয় সরকার। ঘটনার পরিপ্রেক্ষিতে পাকিস্তানে হামলার জন্য উদ্বুদ্ধ করে বিবৃতি দেন বিরেন্দর শেওয়াগ ও গৌতম গম্ভীরের মতো সাবেক ভারতীয় ক্রিকেটাররা। অবশেষে দুদিন আগে পাকিস্তানের সীমান্ত অতিক্রম করে হামলা চালায় ভারত। এ ঘটনায় বলিউড সেলিব্রিটিদের সাথে সাথে ভারতীয় বাহিনীকে অভিনন্দন জানান সাবেক ক্রিকেটাররাও।

তবে পরের দিনই কিছুটা মুদ্রার উল্টা পিঠ দেখতে হয় ভারতীয়দের। নিজেদের শক্তিমত্তার জানান দিতে পাকিস্তানও পাল্টা হামলা চালায়। তারা ভূপাতিত করার দাবি করে দুই ভারতীয় যুদ্ধবিমানকে। পাকিস্তানের হাতে আটক হন উইং কমান্ডার অভিনন্দন নামে এক ভারতীয় বৈমানিক।

দুটি যুদ্ধংদেহী দেশের এমন টালমাটাল পরিস্থিতিতে শান্তির বার্তা ছড়িয়ে দিতে নিজের টুইটে আহ্বান জানিয়েছেন ওয়াসিম আকরাম। দুটি দেশ অভিন্ন শত্রুর বিরুদ্ধে লড়ছে জানিয়ে নিজের টুইটে আকরাম বলেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে ভারতকে বলছি, পাকিস্তান তোমাদের শত্রু নয়। তোমাদের শত্রুই আমাদের শত্রু। আর কত রক্ত ঝরলে বুঝতে পারব যে, আমরা দুটি দেশ একই শত্রুর বিরুদ্ধে যুদ্ধে লড়ছি? আমাদের হাতে হাত রাখা ভাইয়ের মতো লড়তে হবে, যদি সন্ত্রাসের বিরুদ্ধে এই যুদ্ধে জয়ী হতে চাই।’