ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:১৯:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ব্যারিস্টার আমীরের পদত্যাগ

| ৮ আশ্বিন ১৪২২ | Wednesday, September 23, 2015

amir

বার কাউন্সিল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম। আবদুল বাসিত মজুমদার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তিনি এ সিদ্ধান্ত নেন।

মঙ্গলবার নতুন কাউন্সিলের প্রথম বৈঠকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলাদেশে আইনজীবীদের তদারককারী কর্তৃপক্ষের গুরুত্বপূর্ণ পদটিতে বাসেত মজুমদার নির্বাচিত হন।

১৫ সদস্যের কাউন্সিলের প্রথম সভায় অনুপস্থিত ব্যারিস্টার আমীর রাতে সাংবাদিকদের জানান, তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বলেন, গতকাল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুনের সভায় এক সভায় আমাকে ভাইস চেয়ারম্যান করার সিন্ধান্ত হয়। এ সময় আইনমন্ত্রী তাকে (সাহারা খাতুন) টেলিফোনে বলেন, ‘যিনি বেশি ভোট পেয়েছেন, তিনি ভাইস চেয়ারম্যান হবেন।

তিনি আরও বলেন, বার কাউন্সিলের উষালগ্ন থেকেই যিনি প্যানেলের নেতৃত্বে থাকেন তিনিই ভাইস চেয়ারম্যান হয়ে আসছেন, এটা প্রচলিত রীতি। এ অবস্থায় আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। এ জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুমোদনের জন্য চিঠিও পাঠিয়েছি।

এবারের নির্বাচনে আওয়ামী সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে বাসেত মজুমদার ১৫ হাজার ১০৯ ভোট পেয়েছিলেন, আমীর-উল ইসলাম পান ১৪ হাজার ৪৩ ভোট।