ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:২৬:২৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

বোষ্টনে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এর মতবিনিময় সভা

| ১৬ কার্তিক ১৪২৪ | Tuesday, October 31, 2017

Image may contain: 10 people, people smiling, people standing

সুপ্রভা অহনা (বোষ্টন ): নেদারল্যান্ড ভিত্তিক গ্লোবাল হিউমান রাইটস ডিফেন্স এর আন্তর্জাতিক পর্যবেক্ষক, বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এর সভাপতি এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট রবীন্দ্র ঘোষ গত ২৯শে অক্টোবর বোষ্টন প্রবাসী বাংলাদেশী ধর্মীয় সংখ্যালঘু এবং মানবাধিকার নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় মিলিত হন। বৃহ্ত্তর বোষ্টনের কেমব্রিজ ৪০২ রিঞ্জ এভ্যেনিউতে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন শ্যামল সাহা, বিশ্বজিৎ সাহা, সুহাস বড়ুয়া, রবিন দাশ, অনুপম দেব, আনন্দ সাহা, দীপন বড়ুয়া, পঙ্কজ দাশ, দ্বীপ তালুকদার।
মতবিনিময় কালে এডভোকেট রবীন্দ্র ঘোষ বলেন, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার শাসন আমলে যদি সংখ্যা লঘুরা সাম্প্রদায়িক অত্যাচারে দেশ ত্যাগে বাধ্য হয়, নির্যাতিত হয়ে বিচার না পায়, তাহলে অচিরেই বাংলাদেশ ধর্মীয় সংখ্যা লঘুহীন দেশে পরিণত হবে। সরকার চাইলেই এ সমস্যার সমাধান হতে বাধ্য। সরকার যদি সংখ্যালঘুদের স্বার্থ রক্ষায় বলিষ্ঠ ভূমিকা না রাখে এবং সংখ্যা গরিষ্ঠ মুসলিম সম্প্রদায় সহযোগিতার পরিবর্তে ক্রমাগত সংখ্যা লঘুদের জায়গা-জমি, নারী ও সম্পদের মোহে নির্যাতন চালায় তবে তা সরকার এবং দেশ কারো জন্যই কল্যাণ বয়ে আনবেনা। দেশে আইনের শাসন সবার জন্য সমান হতে হবে। আজকে দেশে হিন্দু,বৌদ্ধ, ক্রিস্টানা এবং উপজাতিদের সাথে আহম্মদিয়া সম্প্রদায় এবং রোহিঙ্গারাও সংখ্যালঘু। তিনি বলেন, বাংলাদেশ মাইনরিটি ওয়াচ সকল মাইনরিটি সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার জন্য দেশব্যাপী এবং আন্তর্জাতিক অঙ্গনে কাজ করে যাচ্ছে। বিশেষ করে আইনি লড়াইয়ে সহযোগিতা করে যাচ্ছে নির্যাতিত গরিব অসহায়দের পক্ষে দাঁড়াচ্ছে।