ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:২৩:২৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বিশ্ব ইজতেমায় বিআরটিসির স্পেশাল সার্ভিস

| ১৪ পৌষ ১৪২২ | Monday, December 28, 2015

বিশ্ব ইজতেমায় বিআরটিসির স্পেশাল সার্ভিস

ঢাকা: আসন্ন বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লীদের যাতায়াত সুবিধার কথা চিন্তা করে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ১৪ দিন স্পেশাল সার্ভিস দিবে। এ সার্ভিসে বিআরটিসির ২২৮টি বাস চালু থাকবে।

সোমবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

২০১৬ সালের ৬ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত ইজতেমা সার্ভিসে বিআরটিসির বাসগুলো নিয়োজিত থাকবে। ৮-১০ জানুয়ারি এবং ১৫-১৭ জানুয়ারি ২ পর্বে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, এয়ারপোর্ট থেকে ইজতেমাস্থল ৩টি (বিদেশি মুসল্লিদের জন্য রিজার্ভ থাকবে), আব্দুল্লাহপুর-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ২৯টি, শিববাড়ি-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ১৩টি, টঙ্গী-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ১৭টি, গাজীপুর (চৌরাস্তা)-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ৬টি, গাবতলী-গাজীপুর ভায়া ইজতেমাস্থল ৫টি, গাবতলী-মহাখালী ভায়া ইজতেমাস্থল ৩৫টি, গাজীপুর-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ২৫টি, মতিঝিল-বাইপাইল ভায়া ইজতেমাস্থল ২০টি, ঢাকা-নারায়ণগঞ্জ ২০টি, চিটাগাং রোড-সাভার ২০টি, ঢাকা-নরসিংদী ২০টি ও ঢাকা-কুমিল্লা ১৫টিসহ মোট ২২৮টি বাস উল্লিখিত জায়গাগুলো থেকে পরিচালিত হবে।

জানানো হয়েছে, বিআরটিসির ইজতেমা সার্ভিস সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিত করার জন্য বিআরটিসির প্রধান কার্যালয়ের নিরাপত্তা অফিসে একটি কন্ট্রোলরুম (ফোন নম্বর-৯৫৬৪৩৬১) থাকবে। এর সার্বিক দায়িত্বে থাকবেন ভারপ্রাপ্ত প্রধান নিরাপত্তা কর্মকর্তা এ টি এম আব্দুল লতিফ।

এ ছাড়া জোয়ারসাহারা বাস ডিপোতে একটি কন্ট্রোলরুম চালু থাকবে। কন্ট্রোলরুমের দায়িত্বে নিয়োজিত থাকবেন জোয়ারসাহারা বাস ডিপোর ভারপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার কাজী নাসিরুল হক।