ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৫৪:৩০

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবদুল হামিদ ফের রাষ্ট্রপতি

| ২৫ মাঘ ১৪২৪ | Wednesday, February 7, 2018

 

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন।

আজ বুধবার দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রাষ্ট্রপতি নির্বাচনের নির্বাচনী কর্মকর্তা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা আবদুল হামিদকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করেন।

নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, সিইসি কে. এম. নুরুল হুদা আজ সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

ইসির জনসংযোগ বিভাগের যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘আজ ৭ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি পদের নির্বাচনে দাখিল করা মনোনয়নপত্র পরীক্ষা করা হয়। মনোনয়নপত্র পরীক্ষার পর রাষ্ট্রপতি পদে জনাব মো. আবদুল হামিদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। রাষ্ট্রপতি পদে জনাব মো. আবদুল হামিদ একমাত্র বৈধ প্রার্থী হওয়ায় রাষ্ট্রপতি নির্বাচনের নির্বাচনী কর্মকর্তা মাননীয় প্রধান নির্বাচন কমিশনার জনাব কে. এম. নুরুল হুদা, রাষ্ট্রপতি আইন ১৯৯১-এর ধারা ৭ মোতাবেক জনাব মো. আবদুল হামিদকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করেন।’

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আজ ছিল মনোনয়নপত্র পরীক্ষার দিন। এর আগে গত ২ ফেব্রুয়ারি আওয়ামী লীগের পক্ষ থেকে রাষ্ট্রপতি পদে আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। পরে সোমবার মনোনয়নপত্র জমা দেওয়া হয়।

রাষ্ট্রপতি পদে অন্য কেউ প্রার্থী হলে নির্বাচন কমিশনকে ভোটের ব্যবস্থা করতে হতো। তাহলে এবার ভোট দিত মোট ৩৪৮ জন সংসদ সদস্য। মৃত্যুজনিত কারণে দুটি সংসদীয় আসন শূন্য রয়েছে।