ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ০৩:০৪:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

বাজেট হেল্প ডেস্ক এমপিদের বাজেট বক্তৃতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : স্পিকার

| ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫ | Wednesday, June 6, 2018

ঢাকা : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাজেট হেল্প ডেস্ক সংসদ সদস্যদের বাজেট বক্তৃতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিনি আশা প্রকাশ করেন, বাজেট বিষয়ে তথ্য সম্বলিত, গঠনমূলক ও প্রাণবন্ত আলোচনায় এই হেল্প ডেস্ক অগ্রণী ভূমিকা রাখবে।
জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত এবং বাজেট এ্যানালাইসিস অ্যান্ড মনিটরিং ইউনিটের (বিএএমইউ) সহযোগিতায় সংসদ ভবনের উত্তর-পূর্ব ব্লকের ৩য় লেভেলে অবস্থিত নোটিশ অফিসের সামনে বাজেট হেল্প ডেস্ক আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন।
এ সময় স্পিকার বাজেট হেল্প ডেস্কের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন।
ড শিরীন শারমিন চৌধুরী বলেন, আগামীকাল ৭ জুন, ২০১৮-১৯ অর্থবছরের বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করা হবে। উত্থাপিত বাজেট আলোচনায় বক্তব্য রাখবেন সংসদ সদস্যগণ। সংসদ সদস্যদের বাজেট বক্তৃতায় সহযোগিতা প্রদানের জন্য প্রতিবছরের ন্যায় এ বছরও বাজেট হেল্প ডেক্স চালু করা হয়েছে।
স্পিকার বলেন, সংসদে বক্তৃতা প্রদানের পূর্বে সংসদ সদস্যবৃন্দ এ হেল্প ডেস্ক থেকে প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করতে পারবেন। সংসদে তাদের বাজেট বিষয়ের গুরুত্বপূর্ণ আলোচনা দেশ ও জনগণের কল্যাণে ভূমিকা রাখবে।
এ সময় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি, চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি, হুইপ মোঃ আতিউর রহমান আতিক এমপি, হুইপ মোঃ শহীদুজ্জামান সরকার এমপি, হুইপ মোঃ শাহাব উদ্দিন এমপি, বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন এমপি, ওয়াসিকা আয়শা খান এমপি এবং জাতীয় সংসদের সচিবালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আবদুর রব হাওলাদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।