ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:৫১:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

বাংলাদেশ জয়ে ষড়যন্ত্রের গন্ধ পেল পাকিস্তান:‘ইচ্ছে করে হেরেছে ভারত,মোদীর সফরেই ষড়যন্ত্র’

| ৭ আষাঢ় ১৪২২ | Sunday, June 21, 2015

 

নিজস্ব প্রতিবেদক:

পাকিস্তানকে চ্যাম্পিয়ন ট্রফি থেকে বাদ দিতে বাংলাদেশের সাথে ইচ্ছে করেই হেরেছে ভারত। মোদীর সাম্প্রতিক বাংলাদেশ সফরকালেই  ‘ষড়যন্ত্রের’ শুরু। বৃহস্পতিবারের বাংলাদেশের জয় নিয়ে এমন ‘ষড়যন্ত্রের’ গন্ধই খুঁজে পেয়েছে পাকিস্তান।

বাংলাদেশের কাছে ভারতের পরাজয় নিয়ে পাকিস্তানের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টক শো তে এই ষড়যন্ত্র তত্ত্ব হাজির করেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার সরফরাজ খান। ওই অনুষ্ঠানের এক উপস্থাপিকাও তার সঙ্গে সহমত পোষন করেন। ম্যাচ গোড়াপেটার মাধ্যমে ক্রিকেটকে কলঙ্কিত করার জন্য পাকিস্তানী ক্রিকেটারদেরই সবেচেয় বেশী দায়ী করা হয়ে থাকে।

সিরিজের প্রথম ম্যাচে ভারতকে উড়িয়ে দেয়ার পর সারা বিশ্ব যখন বাংলাদেশ ক্রিকেট নিয়ে প্রশংসায় পঞ্চমুখ তখন পাকিস্তান ষড়যন্ত্রের গন্ধ খুঁজে পাচ্ছে।  তারা বলছেন পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাদ দিতেই নাকি ইচ্ছে করে হেরেছে ভারত!

কদিন আগেই বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে ‘বাংলাওয়াশ’ হয় পাকিস্তান। অথচ তারাই কিনা বাংলাদেশের ভারত বধ নিয়ে প্রশ্ন তুলল।
বাংলাদেশের জয়ের পর দুনিয়া টিভি নামক বেসরকারি টেলিভিশনের টক শোতে ম্যাচটি নিয়ে একটি পর্যালোচনামূলক অনুষ্ঠান প্রচার হয়।

সেখানে উপস্থাপিকা সাবেক পাকিস্তানি খেলোয়াড় সরফরাজ খানকে বাংলাদেশের জয় এবং চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের খেলা নিয়ে শঙ্কার বিষয়ে প্রশ্ন করলে সরফরাজ বলেন, ভারত চায় না পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলুক, তারা চায় পাকিস্তান বাদ পড়ে যাক। এটা ষড়যন্ত্রের অংশ। এক উপস্থাপিকা তখন প্রশ্ন করেন কীভাবে বুঝলেন ষড়যন্ত্র, তখন সরফরাজ  ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাম্প্রতিক বাংলাদেশ সফরের প্রসঙ্গ টেনে এনে বলেন -’আমরা ক’দিন আগে দেখেছি মোদী বাংলাদেশ সফর করে তাদের প্রধানমন্ত্রীর সাথে অন্তরঙ আলাপ করেছে, তখনই আসলে পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়’।

এসময় অন্য উপস্থাপিকা সম্প্রতি বাংলাদেশের কাছে পাকিস্তানের ৩-০ ব্যবধানে হারার কথা উল্লেখ্য করে প্রশ্ন করেন বাংলাদেশ বিশ্বকাপ ও পরবর্তী সময়ে পাকিস্তানকে হারানোয় আসলেই কি উন্নতি করছেনা? তখন সরফরাজ বলেন- আসলে আমাদের ওয়ানডে দলটি তরুণ, পুনর্গঠনের মধ্য দিয়ে যাচ্ছে কিন্তু টেস্টে সিনিয়র দল ঠিকই ওদের বিপক্ষে বড় জয় পেয়েছে।