ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৪০:৪৯

বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের ২০১৪-১৫ অর্থ বছরে ৪৪টি সংগঠনের মাঝে অনুদানের চেক বিতরণ

| ২ ভাদ্র ১৪২২ | Monday, August 17, 2015

 

‘জন্ম হোক যথা-তথা কর্ম হোক ভালো’

রোববার সকাল ১১টায় জেলা প্রশাসকের সভা কক্ষে বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের ২০১৪-১৫ অর্থ বছরে ৪৪টি সংগঠনের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মুখলেছুর রহমানের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: গাউছুল আজম।

আরো উপস্থিত ছিলেন জেলার জাতীয় সমাজ কল্যাণ পরিষদ কর্মকর্তা ফজলুর রহমান তলুকদার, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, সহজ সমাজ সেবা সংগঠনের সভাপতি সামছুল হক ভাষানী,  মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান আবদুল মান্নান, ফেয়ার এন্ড ফ্রেন্স-এর সভাপতি কামরুল হাসান স্বপন এবং আর্দশ সমাজ কল্যাণ সমিতির মহাসচিব এড. নূর জাহান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোনআন থেকে তেলাওয়াত করেন মো: হুমায়ুন কবির। কোনআন থেকে তেলাওয়াত শেষে প্রধান অতিথি মো: গাউছুল আজম বলেন, ‘জন্ম হোক যথা-তথা কর্ম হোক ভালো’ এখানে অনেক সংগঠন আছে যারা কাজের প্রতি সক্রিয় না। কিন্তু খুব সুন্দর সুন্দর নাম দ্বারা সংগঠন তৈরি করেছেন। আমি বিগত আড়াই বছর যাবত সদর উপজেলা পরিষদের র্নিবাহী কর্মকর্তা হিসেবে কাজ করেছি, কিন্তু এদের অনেককেই কোন কাজ করতে দেখিনি। শুধু মাঠেই নয় মাসিক সভায়ও দেখা যায়নি। আপনারাই পারেন সমাজের উন্নয়ণ করতে, দেশকে এগিয়ে নিয়ে যেতে। তাই দেশকে উন্নয়নে আপনাদের একাত্মতা অতিকাম্য।

মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, যাদের প্রতিষ্ঠানের কোন কর্যক্রম নেই, অফিস নেই, তারাও বিভিন্ন ভাবে অনুদান নিয়ে যাচ্ছেন। কিন্তু তাদের কারণে সক্রিয় প্রতিষ্ঠানগুলো অনুদান থেকে বঞ্চিত হচ্ছে। তাই এ বিষয়ে কর্তৃপক্ষের কড়া নজরদারি প্রয়োজন।

জেলা সমাজ কল্যাণ পরিষদ কর্মকর্তা ফজলুর রহমান তলুকদার বলেন, ২০১৪-১৫ অর্থ বছরে মোট ৭১টি অনুদানের চেক মন্ত্রনালয় থেকে এসেছে। এর মাধ্যে মোট ৪৪টি চেক বিতরণ করা হয়েছে। বাকি ২৭টি চেক বিভিন্ন জায়গায় বিতরণ করা হবে। ৭১টি চেকে মোট ১৬ লাখ ৬৫ হাজার টাকা প্রধান করা হবে।

সভাপতি জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মুখলেছুর রহমান বলেন, এখানে কোন সংগঠন সক্রিয় ছাড়া নয়। আমরা বহু সংগঠনের মাঝে বাছাই করে মোট ৪৪ টি সংগঠনকে চেক প্রদান করছি। যদি এসকল সংগঠন বা জেলা সমাজ সেবা কার্যালয়ের বিরুদ্ধে কোন অভিযোগ থাকে তাহলে আমার সাথে এক টেবিলে বসলে সমাধান বের করা যাবে।