ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১১:৫৫:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ

বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতন হচ্ছে : লকেট চ্যাটার্জি

| ১৭ মাঘ ১৪২৪ | Tuesday, January 30, 2018

 

বিএসএফ জওয়ানদের কপালে ভাইফোঁটা দেওয়া শেষে আজ মঙ্গলবার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ভারতের পশ্চিমবঙ্গের বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জি।

বাংলাদেশে হিন্দুরা সুরক্ষিত নয় বলে মন্তব্য করেছেন ভারতের পশ্চিমবঙ্গে অভিনেত্রী ও ক্ষমতাসীন বিজেপির নেত্রী লকেট চ্যাটার্জি। তিনি বলেন, ‘বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতন হচ্ছে। এটা আমরা প্রতিদিন দেখতে পাচ্ছি। প্রতিদিনই বাংলাদেশে হিন্দুরা অত্যাচারিত হচ্ছে। পশ্চিমবঙ্গের মানুষের উচিত তাদের পাশে দাঁড়ানো।’

আজ মঙ্গলবার ভাইফোঁটা উপলক্ষে উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙ্গায় ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ জওয়ানদের ফোঁটা দিতে যান লকেট। সেখানেই এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এদিকে লকেটের এই মন্তব্যের ফলে খোদ বিজেপি শিবিরে শুরু হয়েছে অস্বস্তি। কেননা কিছুদিন আগেই বিজেপির সংসদ সদস্য অভিনেত্রী রুপা গাঙ্গুলী বাংলাদেশ ঘুরে এসে জানান, সেখানে হিন্দুরা ভালো আছে। অবশ্য রুপার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, পশ্চিমবঙ্গে আন্দোলনের জের ধরেই বাংলাদেশ সরকার সে দেশে হিন্দুদের সুরক্ষা দিতে বাধ্য হয়েছেন।

মাত্র কয়েকদিনের ব্যবধানে বিজেপির দুই নেত্রীর পুরোপুরি উল্টো মন্তব্যের কারণে বিজেপিতে এই অস্বস্তি তৈরি হয়েছে।

অবশ্য আজ লকেট চ্যাটার্জি শুধু বাংলাদেশে হিন্দুদের সুরক্ষা নিয়েই মন্তব্য করেননি। নিজের রাজ্য পশ্চিমবঙ্গকে নিয়েও কথা বলেছেন তিনি। লকেট বলেন, হিন্দুদের ওপর অত্যাচারের ঘটনায় পশ্চিমবঙ্গও কম যায় না। দুর্গাপূজার সময় উত্তর ২৪ পরগনা জেলার নৈহাটি এলাকার একটি সাম্প্রদায়িক ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, সেখানে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে একটা থিম করা হয়েছিল। কিন্তু প্রশাসন গিয়ে পাকিস্তানের বিরুদ্ধে পোস্টার তুলে দিতে বাধ্য করেছিল।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের ভাইফোঁটা দেওয়ার বিষয়ে লকেট বলেন, যারা ঘর ছেড়ে, বোনদের ছেড়ে দিনের পর দিন সীমান্তে থেকে দেশরক্ষার কাজ করে চলেছেন, ভাইফোঁটার দিনে তাঁদের কপালে ফোঁটা দিয়ে বোনদের অভাব মেটাতে এসেছেন তিনি।