ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:৩৭:৫৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশে আরো বিনিয়োগ করতে আরব আমীরাতের প্রতি রাষ্ট্রপতির আহবান

| ৭ পৌষ ১৪২৪ | Thursday, December 21, 2017

ঢাকা : রাষ্ট্রপতি এম. আবদুল হামিদ সংযুক্ত আরব আমীরাত (ইউএই) সরকার ও সে দেশের উদ্যোক্তাদের প্রতি বাংলাদেশে বিভিন্ন সেক্টরে বিশেষ করে অবকাঠামো, বিদ্যুৎ, জ্বালানী ও পর্যটন খাতে আরো বিনিয়োগ করতে আহবান জানিয়েছেন।
আজ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংযুক্ত আরব আমীরাতের বিদায়ী রাষ্ট্রদূত ড. সাঈদ বিন হাজর আল-শেহি সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহবান জানান।
রাষ্ট্রপতির প্রেস সচিব এম. জয়নাল আবেদীন বাসস’কে জানান, ‘বৈঠকে রাষ্ট্রপতি বাংলাদেশ থেকে আরো দক্ষ ও আধা দক্ষ জনশক্তি নিয়োগ করতে সংযুক্ত আরব আমীরাতের প্রতি আহবান জানান’।
রাষ্ট্রপতি বাংলাদেশ ও সংযুক্ত আরব আমীরাতের জনগণের যাতায়াত আরো সহজ করতে দু’দেশের মধ্যে একটি ভিসা চুক্তি (কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের জন্য) করতে ইউএই’র প্রতি আহবান জানান।
দুবাই এক্সপো-২০২০ এর প্রসঙ্গ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এই মেঘা বৈশ্বিক ইভেন্ট অনুষ্ঠানের জন্য প্রস্তুতি প্রক্রিয়ায় ইউএই সরকারকে সবধরনের সহযোগিতা করতে বাংলাদেশ প্রস্তুত।
আবদুল হামিদ ঢাকায় সফলভাবে দায়িত ¡পালন করায় ইউএই’র বিদায়ী রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে বলেন, তার কর্মকান্ড দু’দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ককে একটি নতুন মাত্রায় নিয়ে গেছে।
তিনি দু’দেশের মধ্যকার সম্পর্ককে অত্যন্ত চমৎকার বলে উল্লেখ করে বলেন, এই সম্পর্ক হতে পারে জনশক্তি উন্নয়নের মূল ভিত্তি।
রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন ইউএই’র বিদায়ী দূত ভবিষ্যতে যেখানেই অবস্থান করেন না কেন তিনি বাংলাদেশের জন্য একজন শুভেচ্ছা দূত হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।
বিদায়ী রাষ্ট্রদূত গত চার বছর ঢাকায় তার দায়িত্ব পালনকালীন সর্বাত্মক সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি আশা প্রকাশ করেন আগামী দিনগুলোতে দু’দেশের মধ্যকার সম্পর্ক আরো জোরদার হবে ।
এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।