ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:৪৪:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশী টিভি চ্যানেলের ভারতে সম্প্রচার সমস্যা মিডিয়া ব্যবসায়ীদের: সন্দীপ মিত্র

| ৬ পৌষ ১৪২২ | Sunday, December 20, 2015

1

রাজশাহীতে দু’বছর দায়িত্ব পালনকারী ভারতীয় সহকারী হাই কমিশনার মি. সন্দীপ মিত্রকে চাঁপাইনবাবগঞ্জের ব্যবসায়ীদের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়েছে।

শনিবার দুপুরে দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে এই সংবর্ধণা অনুষ্ঠানের আয়োজন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও এফবিসিআই’র সাবেক পরিচালক আব্দুল ওয়াহেদের সভাপতিত্বে চেম্বার ভবন মিলনায়তনে অনুষ্ঠানে এ সময় অতিথি ছিলেন সন্দিপ মিত্রের সহধর্মীনি মিসেস সিমা মিত্র, রাজশাহীর ভারতীয় সহকারী হাই কমিশনের দ্বিতীয় সচিব এস.কে শর্মা, ভারতের পশ্চিমবঙ্গের মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্স এর সাধারণ সম্পাদক শ্রী উজ্জল সাহা,

রাজশাহী চেম্বারের সাবেক সভাপতি ও এফবিসিআই’র সাবেক পরিচালক লুৎফর রহমান, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা শাকিলা দিল হাছিন, সোনামসজিদ স্থলবন্দর আমদানী ও রপ্তানীকারক গ্রুপের সভাপতি কবিরুর রহমান।

এ সময় মি. সন্দীপ মিত্রকে ফুলেল শুভেচ্ছা সহ চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী কাঁসার প্লেট, নকশী চাদর ও সিল্ক উপহার দিয়ে সম্মান জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি আব্দুল ওয়াহেদ। অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জের উর্ধতন সরকারী কর্মকর্তা,বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বিদায়ী সহকারী হাই কমিশনার সন্দীপ মিত্র’র সহযোগিতায় সোনামসজিদ স্থলবন্দর, রহনপুর রেলবন্দরে ব্যবসা উন্নয়নে এবং চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী এলাকার সাধারন মানুষ এবং ব্যবসায়ীদের ভিসাসহ ক্ষেত্রে বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন।

তাঁর সহায়তায় বাংলাদেশ ও ভারতের মধ্যে ব্যবসা ক্ষেত্রে উন্নয়নের বিষয়ও তুলে ধরেন বক্তারা। বিদায়ী সহকারী হাই কমিশনার রাজশাহী মি. সন্দিপ মিত্র তার বক্তৃতায় চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহীর ব্যবসায়ী ও সাধারণ মানুষের আতিথেয়তার জন্য কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান।

তিনি দ্বিপাক্ষিক সস্পর্ক উন্নয়নে ভারতের নেয়া বিভিন্ন উদ্যগের কথা জানান।

তিনি বলেন, ভবিষ্যতে চিকিৎসাপ্রার্থী, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের ভিসা প্রক্রিয়া আরও সহজ করা হবে। তিনি এ দেশের টিভি চ্যানেলেগুলি ভারতে সম্প্রচারের বিষয়টিকে মিডিয়া ব্যবসায়ীদের সমস্যা বলে জানান।