ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:০৫:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

বড়দিন উপলক্ষে গির্জায়-গির্জায় বিশেষ প্রার্থনা

| ১১ পৌষ ১৪২১ | Thursday, December 25, 2014

 

Narayanganj----boro din----25-12-2013 1

ঢাকা : আজ খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ও প্রধান ধর্মীয় উৎসব- বড়দিন। যিশুখ্রিস্টের প্রেম ও মানবিকতার বাণীতে প্রভাবিত হয়ে সব মানুষকে আপন করার দিন।

পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও যথাযোগ্য ধর্মীয় মর্যাদা আর আনন্দঘন পরিবেশে দিনটি উদযাপন করা হচ্ছে।বড়দিন উপলক্ষে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা আলাদা বাণীতে দেশের খ্রিস্টান সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন।

আয়োজনের মধ্যে দিয়ে শুরু হয়েছে বড়দিন উদযাপন। রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গার গির্জায় রাতেই অনুষ্ঠিত হয়েছে বিশেষ প্রার্থনা। শান্তিময় দেশ ও বিশ্বের জন্য প্রার্থনা করেন খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ। দুই হাজারেরও বেশি বছর আগে এই দিনে জেরুজালেমের কাছে বেথলেহেমে মা মেরির গর্ভে জন্ম নেন যিশুখ্রিস্ট। দিনটি উপলক্ষে দেশের সব গির্জা রঙিন বাতি আর ফুল দিয়ে সাজানো হয়েছে। বসানো হয়েছে ক্রিসমাস ট্রি।ঢাকার পাঁচতারকা হোটেলও সেজেছে বর্ণিল সাজে। এসব হোটেলে বড়দিনের আয়োজনে রয়েছে দেশী-বিদেশী খাবার, বিভিন্ন স্বাদের কেক। থাকবে শিশুদের জন্য বিভিন্ন প্রতিযোগিতা, ফ্যাশন শো, জাদু প্রদর্শনী।