ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:০১:১৭

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে প্রস্তুতি মূলক সভা

| ২৫ শ্রাবণ ১৪২২ | Sunday, August 9, 2015

বন্দর করেসপন্ডেন্ট: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে রোববার সকাল ১০ টায় বন্দর উপজেলায় প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনারা নাজমীনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বন্দর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান মুকুল, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশিদ, উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) নাহিদা বারিক, জেলা জাতীয়পার্টির সভাপতি আলহাজ্ব আবুল জাহের, বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, এড. মাহমুদা আক্তার, বন্দর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খুরশিদ আলম সাগর, বন্দর থানার ওসি নজরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ক.ম নুরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আফতাব উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, মদনপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এম সালাম, থানা আওয়ামী লীগ নেতা হুমায়ূন কবির মৃধা, সিরাজুল ইসলাম, বন্দর থানা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আরিফসহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকগণ।

সভায় আলহাজ্ব আাউর রহমান মুকুল বলেন, আমি যে দলই করিনা কেন বঙ্গবন্ধুর আদর্শকে শ্রদ্ধা করি। তিঁনি অবশ্যই জাতীর গর্বিত সন্তান।

আলহাজ্ব এম এ রশিদ বলেন, আমি শুকরিয়া আদায় করি যে উপজেলা নির্বাচনে ফের করেছি এতে করে আলহাজ্ব আতাউর রহমান মুকুলের মতো লোকদের নিয়ে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালন করতে সুযোগ হতোনা।
আলহাজ্ব আবুল হাজের বলেন, আমি জাতীয়পাটি করি তবু বলি বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে আজ আমরা স্বাধীন ভাবে কথা বলতে বা চলাফেরা করতে পারতাম না।

হুমায়ূন কবির মৃধা বলেন, ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস এ দিনে যেন কেউ কারো জন্ম দিন পালন না করে সে জন্য আদালতে রীট হয়েছে। তাই এ দিনে কোন প্রকার বির্তক না করার আহবান জানান। সভায় সিদ্ধান্ত হয় ১৫ আগষ্ট সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বন্দর খেয়াঘাট থেকে বন্দর শাহী মসজিদ পর্যন্ত র‌্যালি ও বন্দর শহীদ মিনারে পথ সভা অনুষ্ঠিত হবে।

সকাল ১১ টায় বন্দর উপজেলা কার্যালয়ে বঙ্গবন্ধুর জীবনি নিয়ে আলোচনা, চিত্রাঙ্কন ও বিভিন্ন মসজিদে দোয় করা হবে।