ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:১৭:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

বগুড়ায় শিয়া মসজিদে হামলা মুয়াজ্জিন নিহত

| ১৩ অগ্রহায়ন ১৪২২ | Friday, November 27, 2015

বগুড়ায় শিয়া মসজিদে হামলা মুয়াজ্জিন নিহত

বগুড়া: জেলার শিবগঞ্জ উপজেলায় শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। হামলায় মসজিদের মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন (৭০) নিহত হয়েছেন। এতে আরো ৩ মুসল্লি আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা গণমাধ্যমকে জানায়, সন্ধ্যার দিকে উপজেলার চককানু গ্রামের ওই শিয়া মসজিদে তিন-চারজন যুবক ঢুকে পড়েন। এ সময় মসজিদের প্রার্থনারত ছিলেন অন্তত ৪০ জন। যুবকেরা মসজিদে ঢুকে প্রথমে প্রধান ফটকটি আটকে দেন। এরপর আগ্নেয়াস্ত্র বের করে প্রার্থনারত ব্যক্তিদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে পালিয়ে যান।

এতে মসজিদে থাকা ইমাম শাহীনুর রহমান, মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন, আবু তাহের ও আফতাব উদ্দিন গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে আফতাব ছাড়া অন্য তিনজনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে মোয়াজ্জেম হোসেন মারা যান। আহতদের প্রথমে স্থানীয় হাসপাতাল এবং পরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব শিয়া মসজিদে হামলার সত্যতা নিশ্চিত করলেও এ ব্যাপারে এখনো বিস্তারিত জানাতে পারেননি বলে জানান।

এদিকে রাত পৌনে ৮টার দিকে ওই মসজিদের গিয়ে দেখা যায়, সেখানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত হয়েছেন। মসজিদের মেঝেতে ছোপ ছোপ রক্ত। মসজিদের কয়েকটি স্তম্ভে গুলির ছিদ্র দেখা গেছে।