ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:৪০:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ফিনল্যান্ডকে পুতিনের ‘হুঁশিয়ারি’

| ৩১ বৈশাখ ১৪২৯ | Saturday, May 14, 2022

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ছবি: সংগৃহীত রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ছবি: সংগৃহীতন্যাটোতে যোগদানের বিষয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলেছেন ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো। এ নিয়ে রাশিয়ার মিডিয়াতে খবর প্রকাশ করা হয়েছে। 

পুতিন সাউলি নিনিস্তোকে বলেছেন, ‘ফিনল্যান্ডের নিরাপত্তা নিয়ে বর্তমানে কোনো হুমকি নেই। এছাড়া ফিনল্যান্ডের দীর্ঘদিনের নিরপেক্ষ অবস্থান থেকে সরে আসা ভুল হবে।’

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ফিনল্যান্ডের অবস্থার পরিবর্তন দুই দেশের মধ্যে সম্পর্কের ক্ষতি করবে। যা বহু বছর ধরে ভালো প্রতিবেশীতা এবং অংশীদারিত্বের সহযোগিতার চেতনায় নির্মিত হয়েছে এবং পারস্পরিকভাবে উপকারি ছিল।

মস্কো দুই দেশের প্রেসিডেন্টের কথোপকথনকে ‘খোলাখুলি মত বিনিময়’ হিসেবে উল্লেখ করেছে।

এদিকে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আগামী কয়েক দিনের মধ্য ফিনল্যান্ড পশ্চিমাদের সামরিক জোট ন্যাটোতে যোগ দেবে। এটি বলতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ফোন করেছেন ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো।