ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:১৯:৪০

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

| ১ আশ্বিন ১৪২১ | Tuesday, September 16, 2014

primary_education_board_29087

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।তিন পার্বত্য জেলা ছাড়া সারাদেশে রাজস্বখাতভুক্ত ‘সহকারী শিক্ষক’র শূন্যপদে এই শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

সোমবার প্রাথমিক শিক্ষা অধিদফতরের এই বিজ্ঞপ্তি প্রাথমিক শিক্ষা অধিদফতর ও মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

জানা গেছে ,সরকারি বিদ্যালয়গুলোর জন্য ১০ হাজারের ওপরে শিক্ষক নিয়োগ দেবে সরকার।

এর আগে রোববার ওই বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এস এম মেজবাহউল ইসলাম।

সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৮ অক্টোবরের মধ্যে ১৮ থেকে ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছর বয়স হতে হবে।

পুরুষ প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি সমমানের জিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

আর নারী প্রার্থীর যোগ্যতা ধরা হয়েছে, উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/সমমানের জিপিএসহ উত্তীর্ণ।

প্রার্থীদের ১৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টা থেকে ১৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ১৬৬ টাকা ৫০ পয়সা দিয়ে অনলাইনে আবেদন করতে হবে।

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য www.dpe.gov.bd এবং http://dpe.teletalk.com.bd -তে বিস্তারিত জানা যাবে।