ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:১৯:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

প্রাণঘাতি গেমের লিংক ও রাত্রিকালীন ইন্টারনেট অফার বন্ধের আদেশ

| ৩১ আশ্বিন ১৪২৪ | Monday, October 16, 2017

প্রাণঘাতি গেমের লিংক ও রাত্রিকালীন ইন্টারনেট অফার বন্ধের আদেশ

 

‘ব্লু হোয়েল’সহ এ জাতীয় সকল প্রাণঘাতি গেমের ইন্টারনেট গেটওয়ে লিংক ছয় মাসের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে মোবাইল অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার এই সময়ের জন্য বন্ধ রাখতে বলা হয়েছে।

 

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের ডিভিশন সোমবার এ আদেশ দেন।

 

আত্মহত্যায় প্ররোচনাকারী ব্লু-হোয়েল গেমের সকল লিঙ্ক বন্ধের নির্দেশনা চেয়ে রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করা হয়। রিটে মোবাইল অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার বন্ধের নির্দেশনা চাওয়া হয়।

 

রিট আবেদনকারীগণের আইনজীবী ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব বলেন, এটি একটি মরণঘাতী গেম। এই গেম অবশ্যই বন্ধ করা উচিত। এটি করা না হলে কিশোর-কিশোরীরা আসক্ত হবে। ধ্বংস হবে তরুণ সমাজ।

 

সুপ্রিম কোটের্র আইনজীবী ব্যারিস্টার মো. কাউসার, অ্যাডভোকেট নূর আলম সিদ্দিক ও সুব্রত বর্ধন রিট আবেদনটি করেন। ঢাকার এক স্কুলছাত্রীর বাবা তার মেয়ের আত্মহত্যার জন্য এই ইন্টারনেট গেমকে দায়ী করার পর দেশজুড়ে বিষয়টি আলোচনায় উঠে আসে।