ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৭:০১:৪৬

এ পাতার অন্যান্য সংবাদ

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি ‘মাছ-মাংসের আশা করি না, শেষ ভরসা সবজিতেও আগুন’ দুর্গাপূজায় নিরাপত্তা নিয়ে শঙ্কা

‘প্রবীর সিকদারের রিমান্ড ভুল রায়, জামিনে শুধরানো হয়েছে’ আইনমন্ত্রী আনিসুল হক

| ৫ ভাদ্র ১৪২২ | Thursday, August 20, 2015

নিম্ন আদালতে সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে রিমান্ড মঞ্জুরকে ভুল রায় বলে অভিহিত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। একইসঙ্গে তার জামিন দেওয়াকে ভুল শুধরানো বলে মন্তব্য করেছেন তিনি।
আইনমন্ত্রী বলেন, বিচারপ্রার্থী সুবিচার পেয়েছেন কিনা সেটাই আসল বিষয়। যদি কোনো কারণে কোনো আদেশে ভুল হয়ে থাকে সেটা শুধরানোর সুযোগ থাকে। প্রবীর সিকদারের ক্ষেত্রেও তা শুধরানো হয়েছে, ভালইতো হয়েছে। এখানে খারাপ তো কিছু নাই।
সাংবাদিক প্রবীর সিকদারকে মামলা ছাড়া আটক, এরপর মামলা করে রিমান্ড মঞ্জুর এবং রিমান্ডের মেয়াদ শেষ হওয়ার আগেই জামিন পাওয়া নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে এই মন্তব্য করেন।
আইনমন্ত্রী বলেন, কোনো ব্যক্তির অঙ্গপ্রত্যঙ্গের সমস্যার কারণে ওই ব্যক্তির নিজের কাজ সারতে সমস্যা (পঙ্গু) হলে তাকে সঙ্গে সঙ্গে জামিন দেয়া উচিৎ। ভুলবশত হোক বা যে কারণেই হোক তাকে প্রথম দিন জামিন দেয়া হয় নাই।
অনেকেই সমালোচনা করছেন সরকারের উচ্চ পর্যায় থেকে হস্তক্ষেপের পর প্রবীর সিকদারকে জামিন দেয়া হয়েছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। এমনটা যদি হয়ে থাকে সেটা উত্তর দেয়ার ক্ষমতা আমার নাই। এটা বিচার বিভাগের বিষয়।
তিনি বলেন, প্রবীর সিকদারের পক্ষে কোর্টে কোনো আইনজীবীর না দাঁড়ানোর বিষয়টা দুঃখজনক। এটা আইনজীবীদের বিবেচনা করা উচিৎ ছিল। আশা করি তারা বিষয়গুলো ভবিষ্যতে বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন।