ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:১১:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

প্রতিরোধ নয়, জঙ্গীবাদকে শেকড়সহ নির্মূল করা হবে : শাজাহান খান

| ২৬ শ্রাবণ ১৪২৩ | Wednesday, August 10, 2016

ঢাকা: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, প্রতিরোধ নয়, জঙ্গিবাদকে শেকড়সহ নির্মূল করা হবে।
মন্ত্রী মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘সন্ত্রাস নয়, শান্তি চাই’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
‘বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ’ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কৃষ্ণ লাল । অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের মহাসচিব নির্মল চন্দ্র দাস।
এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মেজবাহ কামাল।
নৌ-পরিবহণ মন্ত্রী বলেন, জঙ্গিগোষ্ঠী দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস মুছে দিতে চায়।তারা বাংলাদেশের স্বাধীনতাকেও অস্বীকার করে।
তিনি বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে, যখন জিডিপি বৃদ্ধি পাচ্ছে, বিদ্যুৎ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতার দিকে যাচ্ছে ও মূল্যস্ফীতি কমেছে। ঠিক তখনি বিএনপি-জামায়াত সন্ত্রাস- জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে দেশকে পিছিয়ে দেয়ার অপচেষ্টা করছে।
তিনি বলেন, এই বিএনপি-জামাত ২০১৩ ও ’১৪ সালে অগ্নি সন্ত্রাসের মাধ্যমে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। তারা দেশে ধবংসাত্মক কর্মকান্ড চালিয়েছে।
মন্ত্রী বলেন, জামায়াত ছাড়লে বিএনপি’র অস্তিত্ব থাকবে না, কারণ তাদের বড় অর্থদাতা হচ্ছে এই জামায়াতের বিভিন্ন সংগঠন । তাই বিএনপি এখনও জামায়াতকে ছাড়তে পারছে না।
শাজাহান খান বলেন, বিএনপি’র অস্বীকার করার কোন উপায় নেই, বঙ্গবন্ধু হত্যা মামলার আসামী কর্ণেল রশিদ তার জবানবন্দিতে বলেছেন, বঙ্গবন্ধুকে যখন তারা হত্যা করার সিদ্ধান্ত নিয়েছে তখন তৎকালীন সেনাবাহিনীর উপ-প্রধান মেজর জেনারেল জিয়াউর রহমানের কাছে গিয়েছিলেন। তখন তারা বঙ্গবন্ধু শেখ মুজিব তথা প্রেসিডেন্টকে হত্যা করতে চায় বলে জিয়াউর রহমানকে জানালে তিনি প্রতিউত্তরে ইংরেজী ভাষায় তখন বলেছিলেন, আমরা উচ্চ পর্যায়ের কর্মকর্তা আমরা এটার সঙ্গে জড়িত হতে পারি না, তোমরা যদি পারো এগিয়ে যাও।
বিগত কোন সরকার হরিজন সম্প্রদায়কে কোন সুযোগ-সুবিধা দেয়নি উল্লেখ করে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, আওয়ামীলীগের নেতৃত্বাধীন বর্তমান সরকার এ সম্প্রদায়ের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে।
তিনি হরিজন সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, হরিজন সম্প্রদায়ের সন্তানদের জন্য সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা চালু করা হবে।