ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:২২:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

প্রতিবেশী দেশের সাথে ফের সম্পর্ক গড়ে তুলতে নেপাল সফরে গেলেন মোদি

| ২৮ বৈশাখ ১৪২৫ | Friday, May 11, 2018

কাঠমান্ডু : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু’দিনের এক সফরে শুক্রবার নেপাল পৌঁছেছেন। নয়াদিল্লী ও তাদের প্রতিবেশী ছোট এ দেশের মধ্যে টানাপোড়নের সম্পর্ক পুনরায় জোড়া লাগানোর লক্ষ্যে তিনি এ সফরে গেলেন। খবর এএফপি’র।
নেপালের দক্ষিণাঞ্চলীয় জনাকপুর নগরীতে মোদি অবতরণ করেন। সেখানে বিখ্যাত একটি হিন্দু মন্দিরে তিনি প্রার্থনা করবেন।
পরে সেখান থেকে মোদি কাঠমান্ডুতে যাবেন এবং সেখানে তিনি নেপালের প্রধানমন্ত্রী কে. পি. শর্মা ওলির সঙ্গে ভারতের আর্থিক সহযোগিতায় গড়ে তোলা একটি জলবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন।
উল্লেখ্য, নেপালের ব্যাপারে ভারতের ধারাবাহিক ইতিবাচক মনোভাবের ক্ষেত্রে এ সফর হচ্ছে সর্বশেষ। আর এ সফর এমন এক সময় অনুষ্ঠিত হচ্ছে যখন নেপালের ওপর চীনের প্রভাব বাড়ছে।