ঢাকা, এপ্রিল ১৮, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:২৪:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

প্রণব মুখার্জী ঢাকা পৌঁছেছেন

| ১ মাঘ ১৪২৪ | Sunday, January 14, 2018

ঢাকা : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী চারদিনের ব্যক্তিগত সফরে আজ বিকালে ঢাকা পৌঁছেছেন।
পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাঁকে অভ্যর্থনা জানান।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, অন্যান্যের মধ্যে ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা এ সময় বিমান বন্দরে উপস্থিত ছিলেন।
প্রণব মুখার্জীর মেয়ে শর্মিষ্ঠা মুখার্জীও তাঁর সফর সঙ্গী হিসেবে রয়েছেন।
সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রণব মুখার্জীর বৈঠক ছাড়াও সাহিত্য সম্মেলনে যোগ দেবেন।
ভারতের সাবেক রাষ্ট্রপতি মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে যোগ দেবেন। সেখানে তিনি তাকে দেয়া ডিলিট ডিগ্রী গ্রহণ করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে তিনি নগরীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করবেন।
তিনি চট্টগ্রামের রাউজান উপজেলায় নোয়াপাড়া গ্রামে শহীদ সূর্য সেনের পৈতৃক বাড়ি পরিদর্শনে যাবেন বলে আশা করা হচ্ছে।
ঢাকায় অবস্থানকালে প্রণব মুখার্জী অর্থমন্ত্রী এ এম এ মুহিতের দেয়া নৈশ ভোজে অংশ নেবেন।
প্রণব মুখার্জী ১৮ জানুয়ারি দিল্লীর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।
প্রণব মুখার্জী ভারতের ১৩তম রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন। গত বছর জুলাইয়ে তিনি অবসরে যান।