ঢাকা, এপ্রিল ১৮, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:৪২:০৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পৌরসভা নির্বাচন, রাতের মধ্যেই বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ

| ১৪ পৌষ ১৪২২ | Monday, December 28, 2015

রাতের মধ্যেই বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ

ঢাকা: আজ সোমবার রাত ১২টার মধ্যেই পৌরসভা নির্বাচনী এলাকায় বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ নিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ।

সোমবার দুপুরে নির্বাচন কমিশন(ইসি) সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচনী এলাকায় ভোটাররা ছাড়া অপ্রয়োজনীয় কেউ থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা আইন-শৃঙ্খলাবাহিনীকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছি।

শাহনেওয়াজ আরও বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণের জন্য আইন-শৃঙ্খলাবাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। এ ব্যাপারে রিটানিং কর্মকর্তাদেরও প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। যারা অনিয়ম দেখেও ব্যবস্থা নিবে না তাদের বিবুদ্ধেই ব্যবস্থা নিবে ইসি।

গত এক সপ্তাহে নির্বাচনী এলাকায় পরিস্থিতি আরও খারাপ হয়েছে- বিএনপির এ দাবির প্রেক্ষিতে তিনি বলেন, নির্বাচনের সময় প্রতিদ্বন্দ্বি দল সবসময় বিভিন্ন অভিযোগ করেই থাকে। এটা আমাদের একটি ট্রাডিশন হয়ে গেছে। তারপর আমরা অবস্থা দেখে বাস্তব পদক্ষেপ নিয়েছি। আমরা পিছপা হচ্ছি না।

সেনাবাহিনী মোতায়েন সম্পর্কে শাহ নেওয়াজ বলেন, এব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার আগেই বলেছেন। তারপরও আমি এটুকু বলতে চাই- আমাদের পর্যবেক্ষণ অনুযায়ী নির্বাচনী এলাকায় পরিবেশ অনুকূলে আছে।

সবাইকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার জন্য আহ্ববান জানিয়ে তিনি বলেন, ‘ভোটারদের আশ্বস্ত করতে চাই যে সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আইন-শৃঙ্খলাবাহিনীকে এ ব্যাপারে প্রযোজনীয় নির্দেশনাও দেয়া হয়েছে।’