ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৩৬:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পেশাদারত্বের সঙ্গেই নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবিলা করব : নতুন আইজিপি

| ১৯ মাঘ ১৪২৪ | Thursday, February 1, 2018

জাতীয় নির্বাচনের সময় জনগণের জানমাল রক্ষায় পেশাদারত্বের সঙ্গে পুলিশ কাজ করবে বলে জানিয়েছেন নবনিযুক্ত পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী।

পুলিশ বাহিনীর দায়িত্ব গ্রহণের পর প্রথম কার্য দিবসে আজ বৃহস্পতিবার সকালে পুলিশ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন আইজিপি।নবনিযুক্ত আইজিপি তাঁর বক্তব্যে জোরালোভাবে জঙ্গি ও মাদক নিয়ন্ত্রণে কাজ করার প্রত্যয় জানান।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘শুধু মাদক নির্মূল পুলিশের একক দায়িত্ব হিসেবে যদি আপনি দেখেন, তাহলে কিন্তু সঠিক হবে না। এটির সঙ্গে অনেক কিছু জড়িত আছে।’ সে ক্ষেত্রে বরাবরের মতো সাংবাদিকদের সহায়তা চান তিনি। বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে কাজ করে যাবে পুলিশ বাহিনী।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আসন্ন জাতীয় নির্বাচনকে ঘিরে চ্যালেঞ্জ আছে। তবে পেশাদারত্বের সঙ্গেই সেই দায়িত্ব পালন করতে চান তিনি। তিনি আরো বলেন, ‘নির্বাচন পরিচালনা করা নির্বাচন কমিশনের এখতিয়ার। পুলিশের কাজ হলো জানমালের নিরাপত্তা বিধান করা। পুলিশ জানমালের নিরাপত্তা বিধান করার জন্য পেশাদারত্বের সঙ্গে তার কর্মকাণ্ড এবং কাজ চালিয়ে যাবে।’

ড. জাবেদ পাটোয়ারি কথা বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থানের কথা। আইজিপি বলেন, ‘আমরা দৃঢ়তার সাথে বলতে চাই বাংলাদেশ পুলিশ আইনের মধ্যে থেকে মানুষের নিরাপত্তা বিধানের জন্য, জানমালের নিরাপত্তা বিধানের জন্য আইনের মধ্যে থেকে সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো পুলিশ সদস্যের ব্যক্তিগত অপকর্মের দায় গোটা বাহিনী নেবে না। প্রচলিত আইনেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এর আগে সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নবনিযুক্ত আইজিপি। এরপর রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান তিনি।