ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:২২:০১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পেন্টাগণের ভারপ্রাপ্ত প্রধানের আকস্মিক আফগানিস্তান সফর

| ২৯ মাঘ ১৪২৫ | Monday, February 11, 2019

কাবুল : পেন্টাগণের ভারপ্রাপ্ত প্রধান প্যাট্রিক শানাহান আকস্মিক এক সফরে সোমবার আফগানিস্তানে এসেছেন। তালেবানের সাথে শান্তি আলোচনায় যুক্তরাষ্ট্র কাবুল সরকারের সমর্থন চাওয়ার পর তিনি এ সফরে এলেন। খবর এএফপি’র।
শানাহান আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির সঙ্গে বৈঠক করবেন। গত মাসে যুক্তরাষ্ট্র ও তালেবানের মধ্যে অনুষ্ঠিত গুরুতপূর্ণ আলোচনায় অংশ নেয়নি তার সরকার। আলোচকরা এতে ১৭ বছরের সংঘাতের অবসান ঘটতে পারে বলে আশা করছেন।
আগামী জুলাই মাসে আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর এর আগেই চুক্তির একটি উপায় খুঁজে পাওয়া যাবে বলে আশা করছেন এ আলোচনায় নেতৃত্ব দেয়া মার্কিন কূটনীতিক।
এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তানে মোতায়েন থাকা আমেরিকান সৈন্য প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দিয়েছেন।