ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১১:৪৯:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী ফোর্বসের শীর্ষ ক্ষমতাধর নারীদের তালিকায় শেখ হাসিনা ৪৬তম বিএনপি-জামায়াত সারাদেশে বিশৃঙ্খলার ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের

পল্টনে বস্তা বস্তা দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার

| ১১ পৌষ ১৪২১ | Thursday, December 25, 2014

taka পল্টনে বাসা থেকে ৪৮০ পিস স্বর্ণের বার ও ৪ বস্তা বিদেশি মুদ্রা উদ্ধার

ঢাকা: রাজধানীর পল্টন এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে ৬২ কেজি ওজনের ৫২৮ পিস সোনার বার ও চার বস্তা বিদেশি মুদ্রা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ২৯/১ পল্টনের ছয়তলার একটি কক্ষ থেকে মুদ্রা ও স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

এ সময় বাসার মালিক মোহাম্মদ আলীকেও আটক করা হয় বলে বাংলামেইলকে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এডিসি (মিডিয়া) সাইদুর রহামান। উদ্ধারকৃত মুদ্রার পরিমাণ চার কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে। বস্তার মধ্যে বিদেশি মুদ্রার পাশাপাশি টাকা ও মূল্যবান সামগ্রীও রয়েছে।

সাইদুর জানান, আটক মোহাম্মদ আলীর ধানমণ্ডিতে হাজী সুইটস নামে তার মিষ্টির একটি দোকান আছে। ধারণা করা হচ্ছে তিনি আন্তর্জাতিক স্বর্ণ ও মুদ্রা পাচারকারী চক্রের সদস্য।

রাত ১১টার দিকে মগবাজারে শুল্ক ও গোয়েন্দা বিভাগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, আটক মোহাম্মদ আলীর (৫০) কাছ থেকে ১৫ লাখ সৌদি রিয়াল, নগদ সাড়ে ৪ কোটি টাকা এবং ৬১.৫ কেজি স্বর্ণের বার জব্দ করা হয়েছে।

তার গ্রামের বাড়ি যশোর। ধানমণ্ডিতে আলী মিষ্টি হাউজ নামে একটি মিষ্টান্নের দোকান আছে। মোহাম্মদ আলী দাবি করেছেন, সাফা হাউজিং নামে তার একটি রিয়েল এস্টেট কোম্পানি রয়েছে। তবে রিহ্যাবের কাছে খোঁজ নিয়ে জানা যায়, তাদের নিবন্ধনভুক্ত এমন কোনো কোম্পানি নেই।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, মোহাম্মদ আলীর কাছ থেকে চারটি পাসপোর্ট জব্দ করা হয়েছে। এর মধ্যে একটি করে তার নিজের, স্ত্রীর ও ছেলের। আরেকটি যার তিনি ইতিমধ্যে দুবাই চলে গেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোহাম্মদ আলী টাকা ও স্বর্ণগুলো তার বলে স্বীকার করেছেন। তবে সৌদি রিয়াল কার এ বিষয়ে কিছু জানা যায়নি।

শুল্ক ও গোয়েন্দা বিভাগের দাবি, মোহাম্মদ আলী মানিলন্ডারিং ও চোরাকারবারের সঙ্গে জড়িত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য ফরিদউদ্দিন, শুল্ক ও গোয়েন্দা বিভাগে মহাপরিচালক (ডিজি) ড. মইনুল ইসলামি খান প্রমুখ।