ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৫৭:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ন্যায়বিচার নিশ্চিতকরণে সতর্ক থাকতে বিচারকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

| ২৯ শ্রাবণ ১৪২৫ | Monday, August 13, 2018

image_printPrint

ঢাকা, ১৩ আগস্ট, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিচার প্রার্থীরা যাতে যথাযথ বিচার পায় সে ব্যাপারে সবসময় সতর্ক থাকতে বিচারক এবং সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে বিচারকদের একটি প্রতিনিধিদল আজ অপরাহ্নে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বার্ষিক রিপোর্ট ২০১৭ পেশকালে তিনি আরো বলেন, ‘বিচার বিভাগ বিচার প্রার্থীদের সর্বশেষ প্রত্যাশার স্থল, তাই ন্যায়বিচার নিশ্চিতকরণে আপনাদেরকে আরো সক্রিয় হতে হবে।’
রাষ্ট্রপতি হামিদ রায় ঘোষণাকালে আইন সংক্রান্ত বিষয় সুস্পষ্ট ধারণা প্রদানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতেও বিচারকদের প্রতি আহ্বান জানান। রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন বাসসকে এ কথা জানান।
সাক্ষাৎকালে প্রতিনিধিদলটি বাংলাদেশ সুপ্রিম কোর্টের কৌশলগত পরিকল্পনা এবং হাইকোর্ট ও আপিল বিভাগের মামলা নিষ্পত্তির অগ্রগতিসহ বার্ষিক রিপোর্টের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
রাষ্ট্রপতি এ ব্যাপারে তার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। আবদুল হামিদ রিপোর্ট পেশের জন্য প্রধান বিচারপতি এবং প্রতিনিধিদলের অন্যান্য সদস্যদের ধন্যবাদ জানান।
প্রতিনিধিদলের সদস্যরা হলেন বিচারপতি মুহাম্মদ ইম্মান আলী, বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি তারিক উল হাকিম, বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী, বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি নাইমা হায়দার ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন।