ঢাকা, এপ্রিল ১৯, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:৪০:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে বাংলাদেশ

| ১৭ আশ্বিন ১৪২৫ | Tuesday, October 2, 2018

ঢাকা : ভুটানে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপে নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ সন্ধ্যায় খিম্পুর চাংলিমিখাং স্টেডিয়ামে গ্রুপের শেষ ম্যাচে নোপালকে ২-১ গোলে হারিয়ে শেষ চারে খেলার প্রস্ততি সেরে রেখেছে ছোটনের শিষ্যরা। খেলার প্রথমার্ধেই ২-০ গোলের লিড, খেলার পরবর্তী ৪৫ মিনিটে আর কোন গোল হয়নি। তবে অতিরিক্ত সময়ে রাশমি কুমারীর গোলে ব্যবধান কমায় নেপাল। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। সেমিতে খেলতে গ্রুপে প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলের বড় ব্যবধানে হারানোর পর নেপালের বিপক্ষে নুন্যতম ড্রয়ের প্রয়োজন ছিল আখি-মারিয়াদের। তবে জয় দিয়েই গ্রুপ পর্বে শেষ করেছে বাংলাদেশ। একটি করে গোল করেন সিরাত স্বপ্না ও কৃষ্ণা রানী।
ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলা উপহার দেয় বাংলাদেশের ফুটবলাররা। তবে পাকিস্তানের বিপক্ষে গোলবন্যা হলেও নেপালের শক্তিশালী রক্ষণভাগে এসে বেশীরভাগ আক্রমনই থেমে যায়। প্রথম গোলের জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ১৫ মিনিট পর্যন্ত। ১৬ মিনিটেই পাকিস্তানের বিপক্ষে সাত গোল করা সিরাত জাহান স্বপ্নার গোলে লিড নেয় বাংলাদেশ(১-০)। পরের গোল ৩২ মিনিটে, এবার গোল করেন কৃষ্ণা রানী। ২-০ গোলে লি ড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পরও গোল চেষ্টা অব্যাহত থাকে স্বপ্না- মারিয়াদের। তবে গোলের ব্যবধান আর বাড়েনি। ম্যাচের অতিরিক্ত সময়ে বাংলাদেশের খেলোয়াড়দের অসতর্কতায় ব্যবধান কমায় নেপাল।
শুক্রবার সন্থ্যায় দ্বিতীয় সেমিফাইনালে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। অপর সেমিফাইনালে ভারতের মুখোমুথি হবে নেপাল। রোববার আসরের ফাইনাল।