ঢাকা, এপ্রিল ১৭, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:২০:১৫

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

নেত্রকোনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

| ১৮ পৌষ ১৪২৪ | Monday, January 1, 2018

 

নেত্রকোনার মোহনগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে আজ সোমবার ভোরে এ ঘটনা ঘটে। পুলিশের দাবি, ওই ব্যক্তির বিরুদ্ধে ডাকাতি ও চাঁদাবাজিসহ ১৯টি মামলা আছে।

নিহত ব্যক্তির নাম লুৎফুর রহমান বিপুল (৪০)। মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিপুলের শরীরে গুলি লাগে। বিপুল মোহনগঞ্জ উপজেরার গাগলাজুড় ইউনিয়নের চাঁনপুর গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, গতকাল রোববার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে গাগলাজুর বাজার থেকে বিপুলকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ আরো জানায়, গভীর রাতে বিপুলের স্বীকারোক্তি অনুযায়ী অস্ত্র উদ্ধারে বিপুলকে নিয়ে মোহনগঞ্জের একটি হাওর এলাকায় যাওয়া হয়। সেখানে বিপুল দৌড়ে পালিয়ে যাওয়ার সময় বিপুলের লোকজন পুলিশের ওপর গুলি চালায়। এ সময় পুলিশ পাল্টা গুলি করে।পরে গুলিবিদ্ধ বিপুলকে আহত অবস্থায় উদ্ধার করে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানা্য়, বিপুলের বিরুদ্ধে পাঁচটি ডাকাতি, একটি দস্যুতা, দুটি  চাঁদাবাজি, পুলিশের ওপর হামলায় দুটি, একটি চুরি, সিলেটের স্বর্ণের দোকানে ডাকাতি,ব্যাংক ডাকাতি,লঞ্চ ডাকাতিসহ ১৯টি মামলা আছে । দুটি মামলায় বিপুলের সাজা হয়েছে বলেও জানায় মোহনগঞ্জ থানা পুলিশ।

মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনসারী জিন্নাত আলী বলেন, বিপুল মোহনগঞ্জ থানায় ডাকাতি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। ওই বন্দুকযুদ্ধে উপপরিদর্শক (এসআই) আফজাল হোসেন, এসআই জহিরুল ইসলাম ও কনস্টেবল তোফাজ্জল আহত হয়েছেন।

ঘটনার পর একটি শাটারগান, দুই রাউন্ড গুলি, তিনটি রামদা উদ্ধার করা হয়েছে বলেও জানান ওসি আনসারী জিন্নাত।

নিহতের পরিবারের সদস্যরা অভিযোগ করেন, বিপুলের বাবার হত্যা মামলায় আপোস না করায় তাঁকে হত্যা করা হয়েছে।

বিপুলের স্ত্রী রেশমা বেগম এবং বোনের মেয়ে আসমা বেগম জানান, ‘বিপুলকে বেশ কিছু মানুষ মিলে মারধর করার একপর্যায়ে পানিতে নামিয়ে দেয়। পরে তাঁকে নিয়ে কোথাও রাখে। থানায় এমনকি আদালতে খোঁজ করেও তাঁর কোনো খবর পাওয়া যায়নি। স্বজনদের বলাও হয়নি তাঁকে কোথায় রাখা হয়েছে।’