ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৬:০৫:২৫

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

নির্বাচনী এলাকায় কাল বিজিবি মোতায়েন

| ১৪ পৌষ ১৪২২ | Monday, December 28, 2015

bgb.jpg1নিউজডেস্ক :: আসন্ন পৌরসভা নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাল সোমবার থেকে ২২৯টি পৌরসভায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হচ্ছে। ৩১ ডিসেম্বর পর্যন্ত পৌরসভা এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থার জন্য বিজিবি মোতায়েন করা হচ্ছে।আজ রোববার বিকেলে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ এ তথ্য জানান।

তিনি জানান, যেসব পৌরসভায় নির্বাচন হবে তার সবগুলোতেই বিজিবি মোতায়েন করা হবে। ভোট গ্রহণের দিনসহ আগে ও পরে দুদিন করে মোট পাঁচদিন বিজিবি মোতায়েন থাকবে।

নির্বাচন কমিশনার শাহনেওয়াজ জানান, যেসব পৌরসভায় ভোটর সংখ্যা এক লাখের বেশি সেসব পৌরসভায় দুই প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হবে। আর ভোটার সংখ্যা এক লাখের কম- এমন পৌরসভাগুলোতে এক প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হবে।

৩০ ডিসেম্বর, বুধবার ২৩৪টি পৌরসভায় ভোটগ্রহণ হবে। এর ৩২ ঘণ্টা আগে অর্থাৎ​ কাল সোমবার রাত ১২টার পর নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা আর নির্বাচনী প্রচার চালাতে পারবেন না।

ইসির একটি সূত্র জানায়, নির্বাচন উপলক্ষে ৩১ ডিসেম্বর পর্যন্ত পৌরসভা এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটারদের নির্বিঘ্নে ভোট দেওয়া, ফলাফল ঘোষণা ও নির্বাচন পরবর্তী সহিংসতা প্রতিরোধে এই নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। উপকূলীয় পৌরসভাগুলোতে বিজিবি মোতায়েন হচ্ছে না।

উল্লেখ্য, উপকূলীয় এলাকায় বিশেষ নিরাপত্তার জন্য ভোটগ্রহণের সময় কোস্ট গার্ড মোতায়েন করা হয়।