ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:২০:৩৯

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

নির্বাচনী আচরণ বিধিমালা সংশোধনী অনুমোদন করেছে ইসি

| ৭ কার্তিক ১৪২৫ | Monday, October 22, 2018

ঢাকা : সংসদ নির্বাচনে প্রার্থী ও রাজনৈতিক দলের আচরণ বিধিমালার সংশোধনী অনুমোদন করেছে নির্বাচন কমিশন (ইসি)।
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত ৩৭তম কমিশন সভায় এই অনুমোদন দেয়া হয়েছে।
সভা শেষে ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানান, “কমিশন সভায় মাত্র দুটি বিষয়ে সংশোধন অনুমোদন দেয়া হয়েছে। এতে রয়েছে জীবন্ত প্রাণীকে প্রতীক হিসেবে ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালানো যাবে না। আরেকটি হলো- পোস্টারের সংজ্ঞা থেকে কাপড় বাদ দেয়া হয়েছে। অর্থাৎ নির্বাচনে কেউ কাপড়ের তৈরি পোস্টার ব্যবহার করতে পারবেন না।”
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রসঙ্গে তিনি বলেন, “জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে নির্বাচন কমিশন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করবে। এরপর কমিশন তফসিল নিয়ে বৈঠক করবে। বৈঠকের পর তফসিলের দিন-তারিখ জানিয়ে দেয়া হবে।”
সচিব বলেন, রাষ্ট্রপতির সাক্ষাতের জন্য কমিশন সময় চেয়েছে। এখনো সময় পাওয়া যায়নি। তিনি সময় দিলে দেখা করা হবে। এরপর তফসিলের জন্য আরেকটি বৈঠক করা হবে।