ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:০২:৪৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নির্ধারিত স্থানের বাইরে রোহিঙ্গা শরণার্থীদের অবস্থানের খবর প্রশাসনকে জানানোর পরামর্শ

| ১ আশ্বিন ১৪২৪ | Saturday, September 16, 2017

ঢাকা : সরকার নির্ধারিত স্থানের বাইরে রোহিঙ্গা শরণার্থীদের কেউ আশ্রয় বা বাড়ি ভাড়া দেয়া অথবা তাদের এক স্থান থেকে অন্য স্থানে ছড়িয়ে পড়া অথবা অবস্থানের খবর জানলে স্থানীয় প্রশাসনকে অবহিত করতে জনগণের প্রতি পুলিশের পক্ষ থেকে পরামর্শ দেয়া হয়েছে।
আজ পুলিশ সদর দফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ পরামর্শ হয়।
পুলিশ সদর দফতর থেকে বলা হয়, ‘সরকার রোহিঙ্গাদের জন্য নির্দিষ্ট স্থানে বাসস্থান, খাওয়া, চিকিৎসাসহ সব ব্যবস্থা করেছে। তারা নিজ দেশে প্রত্যাবর্তন না করা পর্যন্ত নির্দিষ্ট ক্যাম্পে অবস্থান করবেন। রোহিঙ্গাদের অবস্থান এবং গতিবিধি শুধুমাত্র কক্সবাজারস্থ নির্দিষ্ট ক্যাম্পে সীমাবদ্ধ থাকবে।’
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা ক্যাম্পের বাইরে তাদের আত্মীয়-স্বজন অথবা পরিচিত ব্যক্তিদের বাড়িতে অবস্থান বা আশ্রয় গ্রহণ করতে পারবেন না। তাদের নির্দিষ্ট ক্যাম্পের বাইরে কেউ বাসা বা বাড়ি ভাড়া দিতে পারবেন না।
পুলিশ সদর দফতর থেকে বলা হয়, রোহিঙ্গারা নির্দিষ্ট ক্যাম্পের বাইরে অন্যান্য স্থানে ছড়িয়ে পড়তে অথবা যাতায়াত করতে পারবেন না। তারা সড়ক, রেল, নৌপথে এক স্থান থেকে অন্য স্থানে গমনাগমন করতে পারবেন না।
সকল ধরনের পরিবহনের চালক, শ্রমিক এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে রোহিঙ্গাদের পরিবহন না করতে পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।
এ ব্যপারে বাংলাদেশ পুলিশ দেশের জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেছে।