ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:৪৬:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নির্দিষ্ট স্পটে পশু কোরবানির অনুরোধ

| ১৩ ভাদ্র ১৪২২ | Friday, August 28, 2015

cow_hat-765x510নিউজডেস্ক :: রাজধানী ঢাকায় আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে পশু কোরবানির জন্য ৪৯৩টি স্পট নির্ধারণ করেছেন স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত সচিব আবদুল মালেক। এসব স্থানে পশু কোরবানি করতে রাজধানীবাসীকে অনুরোধ জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সচিবালয়ে কোরবানির পশু জবাইয়ের স্থান নির্ধারণ-সংক্রান্ত এক আন্তমন্ত্রণালয়ের সভাশেষে তিনি এ অনুরোধ জানান।

সচিব বলেন, আমরা ৪৯৩টি জায়গায় কোরবানি পশু জবাই দেওয়ার স্থান ঠিক করেছি। নগরবাসীর প্রতি অনুরোধ তারা যেন নির্ধারিত স্থানেই কোরবানি করেন। তবে এক্ষেত্রে কাউকে বাধ্য করা হবে না।

চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশু জবাইয়ের জন্য ২০টি স্পট নির্ধারণ করা হয়েছে বলেও তিনি জানান।

স্থানীয় সরকার সচিব বলেন, নির্দিষ্ট স্থানে পশু জবাই করা হলে সেখানে পরিচ্ছন্নতাকর্মীসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন। দ্রুত ময়লা আবর্জনা পরিষ্কার করা সম্ভব হবে। আর সবাই যদি বাড়ির সামনে কোরবানি দেন তাহলে ময়লা পরিষ্কার করা কঠিন হয়ে পড়বে।

তিনি জানান, এ বছর ঢাকা দক্ষিণ সিটিতে ১০টি এবং উত্তর সিটিতে ৬টি, মোট ১৬টি পশুর হাট বসবে।

কোনো হাসপাতাল এলাকায় যেন পশুর হাট না বসে সে দিকেও লক্ষ রাখতে বলা হয়েছে বলে জানান সচিব।