ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:৪১:৪৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

নিজের বাড়ি শরণার্থীদের দিলেন ফিনিশ প্রধানমন্ত্রী

| ২৩ ভাদ্র ১৪২২ | Monday, September 7, 2015

fingland

নিউজডেস্ক :: ফিনিশ প্রধানমন্ত্রী ইউহা সিপিলা তার ব্যবহৃত ঘড়টি উদ্বাস্তুদের জন্য খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন।

ফিনল্যান্ডের উত্তরাঞ্চলের বৃহত্তর নগর অউলুর কাছে ‘কেমপেলে’তে প্রধানমন্ত্রীর এই বাড়িটি। তিনি অবকাশ যাপনকালে মাঝেমাঝে এ বাড়িটি ব্যবহার করে থাকেন।

অউলু শহরে উদ্বাস্তুদের খোঁজখবর নিতে এসে স্থানীয় শরণার্থী অভ্যর্থনা কেন্দ্রের অভ্যর্থকদের কাছে শরণার্থীদের ব্যাবহারের জন্য প্রধানমন্ত্রী ইউহা সিপিলা এ বাড়িটি হস্তান্তর করেন।

স্ত্রী মিন্না মারিয়া সিপিলার অভিপ্রায়ে ও পরামর্শেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন, জানান প্রধানমন্ত্রী।

ফিনল্যান্ডে আগত কয়েক হাজার শরণার্থী ও অভিবাসীদের আবাসন সঙ্কটের তীব্রতা ও মানুষের ভোগান্তির সমাধানে তার এই সিদ্ধান্ত ফিনিশদের অনুপ্রাণিত করবে বলে প্রধানমন্ত্রী সিপিলা উল্লেখ করেন।

অউলুর শরণার্থী অভ্যর্থনা কেন্দ্র পরিদর্শনকালে তিনি দেশটির সব গির্জা ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে শরণার্থীদের ক্রমবর্ধমান আবাসন সঙ্কট মোকাবেলায় এগিয়ে আসারও আহ্বান জানান।