ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১১:২০:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ

নিউইয়র্কে টার্মিনালে হামলায় বাংলাদেশি!

| ২৭ অগ্রহায়ন ১৪২৪ | Monday, December 11, 2017

 

নিউইয়র্কে বাস টার্মিনালে বোমা বিস্ফোরণের পর কড়া নিরাপত্তায় পুলিশ সদস্যরা। ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের বাস টার্মিনালে আত্মঘাতী বোমা বিস্ফোরণের পর আহত এক ব্যক্তিকে আটক করে পুলিশ দাবি করেছে তিনি বাংলাদেশি। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বৃহৎ এ টার্মিনালটি টাইম স্কয়ারের পাশেই। স্থানীয় সময় সোমবার সকালে পোর্ট অথরিটি টার্মিনালের আন্ডারপাসে এ বিস্ফোরণ ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী দাবি  করেছে, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এই হামলার সঙ্গে জড়িত। এই হামলায় আকায়েদ উল্লাহ (২৭) নামে একজনকে আটক করা হয়।

নিউইয়র্ক সিটি পুলিশের সাবেক কর্মকর্তা বিল ব্যাট্রন জানান, এই হামলার পেছনে আইএসের ইন্ধন রয়েছে। ওই হামলাকারী সম্ভবত একজন বাংলাদেশি। ২৭ বছরের ওই যুবক ব্রুকলিনে থাকেন এবং তিনি সাত বছর আগে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণে চারজন আহত হয়েছেন। তবে কারো অবস্থা আশঙ্কাজনক নয়। এর মধ্যে একজন নিরাপত্তাকর্মী রয়েছেন বলে জানা গেছে।

বিবিসি জানিয়েছে, আটক ব্যক্তির শরীরে পাইপ বোমা বাঁধা ছিল। সকালের ব্যস্ততম জায়গায় এটির বিস্ফোরণ ঘটানো হয়। একটি ছবিতে দেখা গেছে, সন্দেহভাজন ওই ব্যক্তি মেঝেয় পড়ে আছে। তার জামা ছেঁড়া ও শরীরের ওপরের অংশে জখম।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্ল্যাসিও বলেছেন, এটি সন্ত্রাসী হামলার চেষ্টা। এ ঘটনার পূর্ণ তদন্ত করা হবে। পরিস্থিতি দ্রুত মোকাবিলার জন্য তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান।