ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:৩১:৩৪

না’গঞ্জ শহর যানজটমুক্ত রাখতে রাস্তায় ৩৫০ সদস্য খরচ চালাতে ৩০লাখ টাকা দিলেন এমপি সেলিম ওসমান

| ৯ আষাঢ় ১৪২২ | Tuesday, June 23, 2015

পবিত্র রমজান মাসে নারায়ণগঞ্জ যানজট মুক্ত রাখতে সড়কে বাড়তি আনসার ও কমিউনিটি পুলিশের সদস্যরা সোমবার(২২ জুন) থেকেই রাস্তায় ৩৫০জন সদস্য। আর তাদের খরচ চালাতে ইতোমধ্যে জেলা পুলিশ সুপারের ৩০ লাখ টাকা তুলে দিয়েছেন নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম। চেক হস্তান্তরের পূর্বে সেলিম ঘোষণা দিয়েছেন যদি কমিউনিটি পুলিশ তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে তবে ঈদের পরে তাদের নিয়ে ঈদ পূর্ণমিলনীর আয়োজন করা হবে। সেই সাথে যারা দায়িত্ব পালন করবেন ভবিষ্যতে যদি তাদের মধ্য থেকে কারো চাকুরির প্রয়োজন হয় তাহলে তিনি নিজে তাদেরকে চাকুরির ব্যবস্থা করে দিবেন।
পাশাপাশি নারায়ণগঞ্জ-পাগলা-পোস্তখোলা রুটে নিজ উদ্যোগে যানজট নিরসনের ব্যবস্থা করা শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন সংসদ সদস্য সেলিম ওসমান।
সোমাবার দুপুর ১২টায় ফতুল্লার গাবতলী এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ পুলিশ লাইনে কমিউনিটি পুলিশকে চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এসব ঘোষণা দিয়েছেন।
সেলিম ওসমান তার বক্তব্যে বলেন, আপনারা আনসার এবং কমিউনিটি পুলিশের সদস্যরা যারা রমজান মাসে রাস্তায় থেকে কাজ করবেন তারা রোজাদার ব্যক্তিদের সহযোগীতা করবেন। যারা কাজ করবেন না তারা একেবারেই কাজ করবেন না। কাজ করতে গিয়ে আড্ডা দিতে বা চায়ের দোকানে ডুকে যেতে পারবেন না। কাজের মধ্যে কোন প্রকার গাফলতি করা যাবে না। চাষাঢ়া ডাকবাংলার সামনে থেকে পঞ্চবটি পর্যন্ত এবং পঞ্চবটি মোড় থেকে বিসিক ও মুন্সিখোলা পর্যন্ত সম্পূর্ন যানজট মুক্ত রাখতে হবে। যাতে করে কোন দুর্ভোগ ছাড়াই এখানে যাতায়াত করা যায়। একদিকে যেমন আপনার যানজট নিয়ন্ত্রন করে জনগনকে সেবা প্রদান করবেন অন্য দিকে রোজাদার ব্যক্তিদের সহযোগীতা করে সোয়াব আদায় করবেন।
তিনি আরও বলেন, আপনারা পারিশ্রমিক নিয়ে কোন চিন্তা করবেন না। আপনাদের জন্য ৩০ লাখ টাকার ব্যবস্থা করা হয়েছে। জেলা পুলিশ সুপারের কাছে তা হস্তান্তর করা হবে। দুই কিস্তিতে আপনাদেরকে টাকা প্রদান করা হবে। যাতে করে আপনাদের সংসারের খরচও চালাতে পারবেন। আর ঈদের সময় মার্কেটিংও করতে পারবেন। আপনারা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করেন তাহলে আপনাদের নিয়ে ঈদের পর ঈদ পূর্ণমিলনীর ব্যবস্থা করা যেখানে। যেখানে আমি আপনাদের জন্য বিরিয়ানীর ব্যবস্থা করবো। পাশাপাশি ভবিষ্যতে আপনাদের মধ্য থেকে কেউ বেকার থাকে তখন চাকুরির প্রয়োজন হয় আমার কাছে বলবেন আমি চাকুরির ব্যবস্থা করে দিবো।
শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশকে ধন্যবাদ জানিয়ে সেলিম ওসমান বলেন, আমি শ্রমিক নেতা কাউসারকে ধন্যবাদ জানাচ্ছি। সে নিজ উদ্যোগে মাত্র ২০ জন লোক দিয়ে পাগলা সড়কটাকে যানজট মুক্ত রেখেছে। আসলে চেষ্টা করলেই সবই করা সম্ভব এটা পলাশ প্রমান করে দিয়েছে। আমি চাই সবাই পলাশের মত উদ্যোগে হয়ে নিজ নিজ দায়িত্বটা পালন করবেন।
যানজট নিরসনে সোমবার থেকে রাস্তায় নামা ৩৫০ জন সদস্যের মধ্যে রয়েছে ১৫০ জন আনসার সদস্য এবং ২০০ জন কমিউনিটি পুলিশের সদস্য। আর তাদের খরচ চালাতে পুলিশ সুপারের কাছে হস্তান্তর করা টাকার মধ্যে সংসদ সদস্য সেলিম ওসমানের ব্যক্তিগত তহবিল থেকে ১৫ লাখ টাকা, গার্মেন্টস ব্যবসায়ীদের সংগঠন বিকেএমইএ এর পক্ষ থেকে ১০ লাখ এবং বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ৫ লাখ সহ মোট ৩০ লাখ টাকা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিনের কাছে হস্তান্তর করা হয়।
সেলিম ওসমানের আহবানে সাড়া দিয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ায় তিনি বিকেএমইএ এর কর্মকর্তা ও বাংলাদেশ ইয়ার্ন মাচেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন সাহাকে ধন্যবাদ জানান।
জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিকেএমইএ এর সাবেক সহ সভাপতি এম এ হাতেম, বর্তমান সহ সভাপতি(অর্থ) জিএম ফারুক, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি ডাক্তার শাহনেওয়াজ চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) মোকলেসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মহিবুল, ট্রাফিকের এএসপি বদরুল, এএসবি জহির, এএসপি শরীফুজ্জামান, নারায়ণগঞ্জ সদর থানার ওসি আবদুল মালেক, পরিদর্শক শাহজালাল, উপ পরিদর্শক(এসআই) মিজানুর রহমান মিজান, ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান, সিদ্ধিরগঞ্জ থানার ওসি সরাফত, সোনারগাঁও থানার ওসি এস এম মঞ্জুর কাদের সহ নারায়ণগঞ্জ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।