ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:২৪:৪২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

নাশকতার মামলা এ জেড এম জাহিদসহ ২৪ জনকে গ্রেপ্তারে পরোয়ানা

| ৩ ফাল্গুন ১৪২৪ | Thursday, February 15, 2018

 

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু (বাঁ থেকে)। ছবি : সংগৃহীত

রাজধানীর পল্টন থানার নাশকতার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনসহ ২৪ জনকে গ্রেপ্তারে পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা  এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এনটিভি অনলাইনকে জানান, আজ এ মামলায় অভিযোগপত্র আমলে নেওয়ার জন্য দিন ধার্য ছিল। বিচারক অভিযোগপত্র আমলে নিয়ে ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ ২৪ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আসামিরা আদালতে উপস্থিত না থাকায় তাঁদের পলাতক দেখানো হয়।

নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি পল্টন থানাধীন এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় পল্টন থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মোস্তাক আহম্মেদ বাদী হয়ে মামলাটি করেন।

পরে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) উপ পরিদর্শক (এসআই) দেওয়ান উজ্জ্বল হোসেন ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন।