ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:৪৪:৫৪

নারায়ণগঞ্জে ৪ দিনব্যাপী আয়কর মেলা শুরু

| ৩ আশ্বিন ১৪২১ | Thursday, September 18, 2014

আয়করের কথা শুনলে আমাদের বুকে মোচড় মারে

জাতীয় পর্যায়ের সঙ্গে সঙ্গতি রেখে নারায়ণগঞ্জে মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৪ দিনব্যাপী আয়কর মেলা। সকাল এগারটায় নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে আয়োজিত আয়কর মেলার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের (সদর-বন্দর) সংসদ সদস্য ও বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমান।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, নিয়মিত আয়কর প্রদান করলে সরকার যে উন্নয়নমূলক কর্মকান্ড হাতে নিয়েছেন তা দ্রুত বাস্তবায়ন হবে। এই আয়কর জমা পড়ে সরকারি কোষাগারে। যা দিয়ে সরকার জনকল্যাণে ব্যবহার করে। তাই ব্যবসায়ীদের নিয়মিত কর প্রদানে আরও এগিয়ে আসতে হবে।
তিনি আরও বলেন, বিশ্বের অনেক দেশের সরকার করের প্রতি তেমন একটা জোর দেয় না। কারণ তাদের দেশে জাকাতের টাকা উন্নয়নমূলক কার্যক্রমে ব্যবহার করা হয়। আর আমাদের দেশের ব্যবসায়ীরা যখন শুনে তার বাৎসরিক কর এসেছে ১০ লাখ টাকা, তখন কিন্তু তাঁর বুকের মধ্যে একটা মোচর মারে। যেটা আমার বেলায়ও হয়।
নারায়ণগঞ্জ কর আঞ্চলিক অফিসের লোকবল বৃদ্ধির তাগিদ দিয়ে তিনি বলেন, এ অফিসে লোকবল খুবই কম। লোকবল বাড়িয়ে ব্যবসায়ীদের কর প্রদানে আরও উৎসাহিত করতে হবে।
নারায়ণগঞ্জ কর অঞ্চলের কর কমিশনার সানজিদা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা, এফবিসিসিআই এর পরিচালক প্রবীর কুমার সাহা, বিকেএমইএ’র সাবেক সহ-সভাপতি এম এ হাতেম, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক জি এম ফারুক, বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান মোল্লা, নারায়ণগঞ্জ ট্যাক্সেস বারের সভাপতি রতন কান্তি ধর ও সাধারণ সম্পাদক মালিক সোহেল সারোয়ার।
অনুষ্ঠানে ২০১৩-১৪ অর্থবছরে নারায়ণগঞ্জ কর অঞ্চলে সবোচ্চ করদাতা হিসেবে সাতজনকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংক ও আয়কর বিভাগ স্টল খুলে সরাসরি আয়কর দাতাদের কাছ থেকে কর গ্রহণ এবং নতুন করদাতাদের টিন সার্টিফিকেট প্রদান করা হয়।